এইমাত্র পাওয়া

  • উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০১৮ (এইচএসসি) রুটিন ডাউনলোড করে নিন
  • বাংলাদেশ বনাম শ্রীলংকা ২০১৮ লাইভ স্কোর ও টেলিকাস্ট [স্ট্রিমিং]
  • বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে ১৫ জানুয়ারি ২০১৮ [লাইভ]
  • নিজেকে সুন্দর করার ১৯টি অসাধারণ টিপস
  • ফর্সা হাত পা পাওয়ার সহজ ঘরোয়া টিপস
  • ১৫ দিনে দূর করুন ত্বকের যেকোন দাগ
  • পালং পুরি রেসিপি
  • জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল 2017
  • ৩৮ তম বিসিএস প্রিলিমিনারি প্রশ্নের সমাধান
  • ৩৮ তম বিসিএস প্রিলিমিনারি প্রশ্ন সমাধান
Updated

খবর লাইভ

নাইট ক্রিমের কারনে মুখে লোম হয়েছে? দেখুন দূর করার উপায়

22 December 2017 17:36:14 47679914 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
নাইট ক্রিমের কারনে মুখে লোম হয়েছে? দেখুন দূর করার উপায়

মুখের অবাঞ্ছিত লোমের সমস্যায় ভুগে থাকেন অনেক নারী, এমনকি এ সমস্যায় পড়েন অনেক পুরুষও। এটা দূর করার জন্য কেউ ওয়াক্সিং করেন, কেউ বা থ্রেডিং করেন। কেউ আবার ব্লিচ দিয়েই ঢেকে ফেলেন অবাঞ্ছিত রোম। তবে থ্রেডিং বা ওয়াক্সিং যেমন কষ্টদায়ক, ব্লিচ আবার তেমনই ত্বকের পক্ষে ক্ষতিকারক। অনেক ক্ষেত্রে আবার পার্লারে যাওয়ার সময়ও থাকে না। তাই জেনে নিন বাড়িতেই ফেসিয়াল হেয়ার তুলে ফেলার কিছু ঘরোয়া উপায়।

> একটা পাকা কলা চটকে নিয়ে ২ চা চামচ ওটমিলের সাথে মিশিয়ে নিন। এই মাস্ক মুখে ১৫-২০ মিনিট ম্যাসাজ করুন। সপ্তাহে দু’দিন এই ম্যাসাজ করুন।

> আধা কাপ ছোলার ছাতুর সাথে ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ দই ও ১ কাপ দুধ মিশিয়ে নিন। মুখে লাগিয়ে রাখুন ২০-৩০ মিনিট। হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন।

> ১ চা চামচ চিনি, আধা চা চামচ কর্নফ্লাওয়ার ও একটা ডিম মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট রাখুন। শুকিয়ে গেলে পিল অফ করে ফেলুন। সপ্তাহে তিন দিন এটা ব্যবহার করুন।

> ২ চা চামচ পাকা পেঁপে বাটার সাথে আধা চা চামচ হলুদ গুঁড়ো ও তিন টেলিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই মাস্ক মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। পানি দিয়ে ধুয়ে ফেলুন।

> একটা গোটা লেবুর রসের সাথে ১ টেবল চামচ মধু মিশিয়ে পেস্ট তৈরি করে নিন।এই মিশ্রণে মুখে লাগিয়ে রাখুন ১০-১৫ মিনিট। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

> দু’চা চামচ মেথি ও দু’চা চামচ তরকা ডাল গুঁড়ো করে নিন। পানি দিয়ে মিহি পেস্ট তৈরি করে মুখে লাগান। ১০-১৫ মিনিট রেখে ভেজা নরম কাপড় দিয়ে মুখ মুছে ফেলুন।

> ১ টেবল চামচ বার্লি গুঁড়ার সাথে ১ টেবল চামচ দুধ ও লেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

> একটা কমলা লেবুর খোসা ও একটা লেবুর খোসা আলাদা আলাদা গুঁড়া করে নিন। এ বার দুটো গুঁড়া ১ চা চামচ করে নিয়ে এর সাথে ১ চা চামচ ওটমিল ও ১ চা চামচ আমন্ড গুঁড়া মেশান। এই গুঁড়ার মিশ্রণে ১ চা চামচ গোলাপ জল ও ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন। মুখে লাগান এই মাস্ক। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহ দু’দিন মাখুন।

advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ