এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

মাত্র ৭ দিনেই চুল বাড়বে দুই ইঞ্চি , জেনে নিন কিভাবে

27 September 2017 12:17:10 7393111 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
মাত্র ৭ দিনেই চুল বাড়বে দুই ইঞ্চি , জেনে নিন কিভাবে

চুল প্রতি মাসে এক ইঞ্চি করে বৃদ্ধি পায়, কিন্তু আমরা যদি বলি মাত্র সাত দিনের মধ্যে আপনার চুল দুই ইঞ্চি বৃদ্ধি পেতে পারে ! কি বিশ্বাস হল না ? চুল বৃদ্ধির জন্য একটি ঘরোয়া তেল ঠিক এই কাজটিই করে। এই ভেষজ তেলের প্রধান উপাদানগুলো হল- জবা ফুল, জবা ফুলের পাতা, নারকেল তেল, কারিপাতা, সর্ষের তেল, জলপাইয়ের তেল, পিয়াজের রস এবং ল্যাভেন্ডারের তেল। বিউটি এক্সপার্ট দের তথ্য মতে, চুল বৃদ্ধির জন্য এই আয়ুর্বেদীয় তেলে যে জবা ফুল আছে তা ভিটামিন এ, সি, অ্যামিনো অ্যাসিড এবং আলফা-হাইড্রক্সি অ্যাসিড এ সমৃদ্ধ যেটা চুল পড়া রোধ করে, চুলের বীজকোষ শক্তিশালী করে, ত্বকের ছিদ্র পরিষ্কার রাখে, রক্ত প্রবাহ উদ্দীপিত করে এবং চুল বৃদ্ধি করে। ফ্যাটি অ্যাসিড ও অত্যাবশ্যক ভিটামিনে সমৃদ্ধ নারকেল তেল মেদ থেকে ক্ষরিত রস গড়তে সাহায্য করে, মাথার ত্বকের পুষ্টি যোগায় এবং চুল পড়া রোধ করে। 

চুল বৃদ্ধির এই ঘরোয়া তেলে কারিপাতা হল প্রোটিন ও বিটা ক্যারোটিনের উৎস যা চুল পাকা রোধ করে, চুলের বীজকোষ উদ্দীপিত করে এবং চুলকে তাড়াতাড়ি বাড়তে সাহায্য করে। ভাবছেন কীভাবে এই উপাদানগুলো সাহায্য করতে পারে স্বাভাবিকভাবে সাত দিনের মধ্যে চুল দুই ইঞ্চি বাড়াতে। আসুন চুল পড়া রোধে ও দ্রত চুল বাড়াতে ওই ভেষজ তেলের রেসিপিটি জেনে নেই। 

প্রয়োজনীয় উপকরণ - একটি জবা ফুল, তিনটি জবা ফুলের পাতা, এক টেবিল-চামচ নারকেল তেল, কয়েকটি কারি পাতা, এক টেবিল-চামচ সর্ষের তেল, এক টেবিল-চামচ জলপাইয়ের তেল, এক টেবিল-চামচ পেঁয়াজের রস, দশ ফোঁটা ল্যাভেন্ডার তেল, একটি ভিটামিন ই ক্যাপসুল।

প্রস্তুত প্রণালী - জবা ফুল ও পাতা মিহি করে পিষে সরিয়ে রাখুন। মিক্সারে পেয়াঁজ পিষে নিয়ে তার রস ছেঁকে নিন। কম আঁচে নারকেল তেল গরম করুন। এতে কারি পাতা যোগ করুন। তাপে কারি পাতা চড়চড় করবে ও রং গাঢ় হবে। জলপাই তেলের মধ্যে পেঁয়াজের রস, সর্ষের তেল এবং ভিটামিন ই জেল যোগ করে নাড়ুন। এটি পাঁচ মিনিট অল্প আঁচে রেখে জবা ফুলের মিশ্রণটি যোগ করুন। রং পরিবর্তন হলে আঁচ নিভিয়ে দিন।

একটি বাটিতে তেলটি ঢালুন ও ঘরের স্বাভাবিক তাপমাত্রায় ঠাণ্ড করুন। একটি তুলোর বলের সাহায্যে আপনার মাথার ত্বকে ও চুলের সর্বত্র লাগিয়ে নিন। আঙুলের ডগা দিয়ে পনেরো মিনিট মালিশ করুন। তিরিশ মিনিটের জন্য একটি গরম তোয়ালে আপনার মাথায় জড়িয়ে নিন। মৃদু শ্যাম্পু দিয়ে মাথা পরিষ্কার করে নিন। এই ভেষজ তেল চুল বৃদ্ধির সঙ্গে আপনার চুলকে নরম ও রেশমি করতে সাহায্য করবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ