আপনি আছেন » প্রচ্ছদ » খবর

মেয়েদের স্তন বড় করার উপায় কি?

স্বাভাবিকের থেকে ছোট ব্রেস্ট বা স্তনের কারনে মেয়েরা নানারকম সমস্যায় পড়ে থাকেন। যেমন স্বামীকে সন্তুষ্ট করতে না পারা, ইচ্ছামত পোশাক পড়তে না পারা, অন্যান্য মেয়েদের মত নিজেকে সুন্দর না মনে করা, সব সময় নিজের স্তন নিয়ে দুশ্চিন্তায় থাকা ইত্যাদি । কিন্তু আপনি যদি ইচ্ছা করেন তাহলে প্রাকৃতিকভাবেই আপনার ব্রেস্ট বা স্তন বড় করতে পারেন, এক্ষেত্রে সার্জারীর প্রয়োজন তেমন হয় না। স্বাভাবিক বা বড় ব্রেস্ট মেয়েদের যৌন আকর্ষনীয় করে তোলে এবং সব ধরনের পোশাকে খুব আকর্ষণীয় লাগে। সাধারণত স্তনের সাইজ ৩৪-৩৬ হলে মেয়েদেরকে খুব আকর্ষণীয় লাগে। তবে অনেকের ব্রেস্ট আকারে খুব ছোট হয়। এ পদ্বতিটি মূলত তাদের জন্য যেসব মেয়েদের ব্রেস্টের মাপ ৩৪-৩৬ এর নিচে। নিম্নে প্রাকৃতিকভাবে স্তন বড় করার উপায় কয়েকটি নিয়ম আলোচনা করা হলোঃ


১. স্তন বড় করার উপায় হিসাবে ব্রেস্ট ম্যাসাজ করা খুব ভাল কাজে আসে। ব্রেস্টে রেগুলার ম্যাসাজ করলে এটা ধীরে ধীরে বড় হতে থাকে। আবার নিয়মিত সেক্স বা যৌনমিলন করলেও ব্রেস্ট বড় হয় (বিবাহিতদের জন্য)। তবে এসময় নিজের অর্গ্যাজমের উপর লক্ষ রাখতে হবে। দীর্ঘক্ষণ ধরে যৌনমিলন করার চেষ্টা চালিয়ে যেতে হবে এবং যৌনমিলনে পুরোপুরি তৃপ্ত হওয়ার চেষ্টা করতে হবে। নিজেকে শারীরিক এবং মানসিকভাবে সম্পূর্ণ সক্রিয় থাকতে হবে। এতে করে দেহে হরমোনের সংখ্যা বৃদ্ধি পাবে যা আপনার ব্রেস্ট বড় করতে সহায়তা করবে। আপনি চাইলে ব্রেস্ট ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য পরিমানে অলিভ অইল, সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন।

২. মনে রাখবেন বয়স এবং স্বাস্থ্য বাড়ার সাথে সাথে আপনার স্তন বা ব্রেস্ট এমনিতেই বড় হবে। সময়ের আগে দুশ্চিন্তা না করে তাই নিজেকে কিছুটা সময় দিলে বয়স বাড়লে ভবিষ্যতে প্রাকৃতিকভাবেই বড় হয়ে যেতে পারে। এছাড়া বুকের জন্য কিছু ব্যায়াম আছে যেমন: ১,বুকডাউন, ২,বেঞ্চপ্রেস। এছাড়া এসকল ব্যায়াম করার জন্য কোন ইন্সট্রুমেন্ট লাগে না খালি হাতেও করতে পারেন।

৩. যৌনমিলনের সময় আপনার স্বামী বা পার্টনারকে বলবেন দুটো ব্রেস্টেকেই সমান গুরুত্ব দিতে। সে যেন একটা ব্রেস্ট নিয়ে সব সময় মেতে না থাকে সেদিকে খেয়াল রাখুন। স্বামী বা পার্টনারকে দুটি স্তন সমানভাবে ম্যাসাজ করতে আগ্রহী করে তুলুন।

৪. ব্রেস্ট ছোট থেকে বড় করতে বিভিন্ন ব্যায়াম করতে পারেন। মেয়েদের ব্রেস্টের জন্য কিছু স্পেশাল ব্যায়াম আছে সেগুলো হলো: বুকডন, বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, ইত্যাদি। এই ব্যায়াম নিয়মিত করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে। তাহলে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে আপনার স্তনকে সুগঠিক ও আকর্ষণীয় করবে। এটা কিছুটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে থাকে, সেভাবে কাজ করবে তবে মেয়েদের ক্ষেত্রে এই ব্যায়ামগুলি করলে ফিগার স্লিম হয়। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন এইটা অনেক কার্যকরী ব্যায়াম।

৫. প্রতিদিন গোসল করার সময় হাত দিয়ে আস্তে আস্তে ব্রেস্টের চারপাশ ৮/১০ মিনিট ম্যাসাজ করবেন। জদি আপনার শরীর স্লিম বা চিকন হয় তাহলে ৩/৪ মাস সুষম খাদ্যের তালিকা বাড়ান তাহলে শরীর ঠিক হবে ও স্তন সুগঠিত হবে। সাধারনত দুধ, ডিম, ফলমুল বেশি খেলে উপকার পাবেন এবং চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। মনে রাখবেন শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে। ঠিক মত ঘুমাবেন এটা সবথেকে জরুরী এবং শোবার সময় ব্রা পড়ে ঘুমাবেন না। সঠিক মাপের ব্রা ব্যবহার করতে হবে খুব টাইট ব্রা আবার খুব ঢিল না স্বাভাবিক মাপের ব্রা পরবেন।

৬. নিয়মিত ম্যাসাজ করতে থাকুন এটা খালি হাতেই এটা করতে পারেন। তবে সকালে ঘুম থেকে ওঠার সময় এবং আর ঘুমাতে যাওয়ার আগে ৮-১০ মিনিট চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন এসময় আপনি সামান্য পরিমানে অলিভ অইল, সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন।মাস খানেকের মধ্যে আপনার স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে।

৭. ব্রেস্ট এনলার্জিং বা বড় করার ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন। কেননা এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়াও কারো পরামর্শে ব্রেস্ট বড় করার জন্য কোন ধরনের পিল ব্যবহার করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে যার কারনে ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে। প্রাকিতিক ভাবে আপনার ব্রেস্ট যত বড় হবে সেটা নিয়েই খুশি থাকতে হবে।

৮. টাইট পোশাক পরিধান করুন এবং সঠিক কাপ সাইজের ব্রা পরিধান করুন। ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ইমপ্লান্ট সার্জারী রয়েছে তবে এটি প্রাকিতিক নয় বলে এটি না করাই ভালো এবং এ পদ্ধতিটি অনেক ব্যয়বহুল। মূলত বাহিরের দেশের মেয়েরা এই পদ্ধতি ব্যবহার করে থাকে।