আপনি আছেন » প্রচ্ছদ » খবর

বৃষ্টিতে ভাসছে মুম্বাই! বন্ধ স্কুল, বাতিল ট্রেন-বিমান

প্রবল বৃষ্টিতে ফের ভাসল মুম্বই। সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার। বৃষ্টির জেরে বুধবার বন্ধ রাখা হয়েছে স্কুল ও কলেজ। বিপর্যস্ত রেল ও সড়ক যোগাযোগ। রানওয়েতে জল জমে যাওয়ায় প্রভাব পড়েছে বিমান চলাচলেও। আগামী ৪৮ ঘণ্টায় ভারী থেকে অতি ভারীর বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

মঙ্গলবার রাত থেকে শুরু হয়েছে টানা বৃষ্টি। তার সঙ্গে রয়েছে এলোপাথারি হাওয়া। বুধবার সকাল পর্যন্ত মুম্বই শহরে ২১০ মিলিমিটার, শহরতলিতে ৩০৩ মিলিমিটার ও মুম্বইয়ের কাছে দাহানুতে ৩০৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। টানা বৃষ্টিতে রাস্তায় জল জমে যাওয়ায় দাঁড়িয়ে রয়েছে বিভিন্ন বাস। হাওয়ার তোড়ে রাস্তায় ভেঙে পড়েছে প্রচুর গাছ। বিপর্যস্ত যানচলাচল। রেলের ট্র্যাক জলে ঢেকে যাওয়ায় বিপর্যস্ত ট্রেন চলাচলও। বেশকিছু ট্রেন বাতিল করা হয়েছে।

বৃষ্টির প্রভাব পড়েছে বিমান পরিবহণেও। রানওয়েতে জল জমে যাওয়ায় ও খারাপ আবহাওয়ার কারণে বাতিল করা হয়েছে ১৫টি উড়ান। মুম্বই থেকে দিল্লিগামী ১৩টি বিমান দেরিতে চলেছে। ঘুরিয়ে দেওয়া হয়েছে ৫৬টি বিমান। মূল রানওয়েতে বিমানের ওঠানামা বন্ধ করে দিয়ে পার্শ্ববর্তী রানওয়ে দিয়ে সেই কাজ করা হচ্ছে।

আপাতত এই খারাপ আবহাওয়া থেকে রেহাই পাওয়ার কোনও খবর শোনায়নি আবহাওয়া দপ্তর। বরং আগামী ২৪ ঘণ্টা প্রবল বর্ষণের পূর্বাভাস মিলেছে। তার উপর রয়েছে দুপুরের দিকে প্রায় ৪.৫ ফিট উচ্চতার জোয়ার আসতে পারে বলে মানুষকে সতর্ক করে দেওয়া হয়েছে। সবমিলিয়ে বিপর্যস্ত মায়ানগরী।