আপনি আছেন » প্রচ্ছদ » খবর

রেস্টুরেন্ট স্বাদের চাইনিজ ভেজিটেবল রেসিপি

চাইনিজ ভেজিটেবল এর স্বাদই আলাদা। চাইনিজ ভেজিটেবল সাধারণত বিভিন্ন সবজি মিক্সড করে তৈরি করা হয়। কিন্তু চাইনিজ সবজি খাবার জন্য় আর রেস্টুরেন্টে যাওয়ার দরকার পড়বে না। এই রেসিপি ফলো করলে ঘরে বসেই তৈরি করে নিতে পারবেন মজাদার চাইনিজ ভেজিটেবল।

বরবটি, গাজরঃ মাঝারি সাইজ, পেপেঃ মাঝারি সাইজ ১ টা (গাজর এর মত বাঁকা করে), বাঁধাকপিঃ ৪ ভাগের এক ভাগ, মাশরুমঃ ৫-৬ টি, ক্যাপসিকামঃ ১ টি বড়, কর্ণ ফ্লাওআরঃ ২ টেবিল চামচ ১/২ কাপ পানিতে গুলে নিতে হবে, চিকেন (কুচি করা) বা প্রনঃ ১/২ কাপ, আদা ও রসুন বাটা ১ টেবিল চামচ করে, পেঁয়াজঃ কুচি করা ১/২ কাপ, টেস্টিংঃ সল্ট সামান্য, টম্যাটো সসঃ সামান্য, চিকেন স্টক বা গরম পানিঃ পরিমান মতো

পেয়াজ বাদে শব সবজি জুলিয়ান কাটে/ লম্বা ভাবে কেটে নিন । পেয়াজ কিউব করে কেটে নিন । ক্যাপসিকাম বাদে সব সবজি আলাদা ভাবে সেদ্ধ করতে হবে । সেদ্ধ করার সময়ে একটু লবণ ও কর্ণ ফ্লাওয়ার মিক্স করে নিলে সবজির রঙ ঠিক থাকে । সবুজ রঙ আর সবুজ হবে । (যে সবজির যে রঙ সেটা আরও গাড় হবে) সবজি গুলো আধ সেদ্ধ করে নিন । এবার একটা প্যাণে তেল নিয়ে আদা ও রসুন হালকা সোনালি না হওয়া পর্যন্ত ভাজতে হবে । হয়ে গেলে মুরগি দিয়ে ভাজতে হবে সাথে সামান্য লবন । এবার ক্যাপসিকাম ও পেঁয়াজ দিয়ে আর ১-২ মিনিট নেড়ে চেড়ে সব সবজি দিয়ে ৪-৫ মিনিট ভালো করে নাড়তে হবে । এবার পরিমান মতো চিকেন স্টক বা গরম পানি দিয়ে ঢেকে রাখুন । পানি যখন একটু কমে যাবে বা ৫-৬ মিনিট পর ঢাকনা খুলে কর্ণ ফ্লাওআর গোলানো পানি দিয়ে দিন । এবার চিনি , সসও লেবুর রস দিয়ে নামিয়ে ফেলুন ।