আপনি আছেন » প্রচ্ছদ » খবর

বিকাল সাড়ে তিনটায় মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান [লাইভ আপডেট]

চ্যাম্পিয়ন্স ট্রফির পর্দা উঠার আর মাত্র কয় দিন। আজ বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচে বিকাল সাড়ে ৩টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতিতে প্রতিটি দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। পাকিস্তান ছাড়াও বাংলাদেশ ভারতের বিপক্ষে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৩০ তারিখ অনুষ্ঠিত ওই ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। যদিও বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে না কোনো চ্যানেল। 

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ৩ খেলায় হারের স্বাদ নিতে হয়েছে পাকিস্তানকে। ২০১৫ সালে দেশের মাটিতে তিন ম্যাচের সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ। ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানকে হারানোর সুখকর স্মৃতি এখনো জ্বলজ্বল করে। সাম্প্রতিক সময়ে তেমন একটা ফর্মে নেই সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগমুহূর্তে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় দলটি। বর্তমান র‍্যাংকিংয়ে পাকিস্তানের চেয়ে দুই ধাপ এগিয়ে রয়েছে বাংলাদেশ। তবে এই দিক দিয়ে অনেক ভালো মেজাজে বাংলাদেশ ক্রিকেট দল। সম্প্রতি শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে দারুন ভাবে নিউজিল্যান্ডকে হারিয়ে মানুষিক ভাবে চাঙ্গা বাংলাদেশ। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, তাসকিন আহমেদ, রুবেল আহমেদ।