আপনি আছেন » প্রচ্ছদ » খবর

আফ্রিদি নয়, রংপুরের অধিনায়ক নাইম ইসলাম

টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই অলরাউন্ডারই খেলেছেন সবচেয়ে বেশি, ৯৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। আফ্রিদির নেতৃত্বে পাকিস্তান খেলেছে ৪৩টি ম্যাচ। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) রংপুর রাইডার্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালনের কথা ছিল আফ্রিদির। কিন্তু শেষপর্যায়ে আফ্রিদি না, নাঈম ইসলামকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে রংপুর।

বিপিএলে এর আগে আফ্রিদি খেলেছিলেন ঢাকা গ্ল্যাডিয়েটরস ও সিলেট সুপার কিংসের হয়ে। গত আসরে সিলেটের নেতৃত্বও দিয়েছিলেন পাকিস্তানের এই অলরাউন্ডার। তবে এবার আফ্রিদিকে খেলতে হবে নাঈমের নেতৃত্বে।

তৃতীয়বারের মতো বিপিএলে অংশ নিয়ে শক্তিশালী দলই গড়েছে রংপুর রাইডার্স। নাইম ছাড়াও আছেন সৌম্য সরকার, রুবেল হোসেন, সোহাগ গাজী, আরাফাত সানীর মতো বাংলাদেশি তারকা। বিদেশিদের মধ্যে আফ্রিদি ছাড়া আছেন শ্রীলঙ্কার সচিত্রা সেনানায়েকে, দাশুন শানাকা আফগানিস্তানের মারমুখী ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ, পাকিস্তানের শারজিল খানের মতো তারকারা।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে নাঈম শেষ ম্যাচটি খেলেছিলেন ২০১৪ সালের মার্চে। জাতীয় দলে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ এই অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী নাঈম