আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ভ্রু প্লাগ করা কি হালাল নাকি হারাম? জানুন বিস্তারিত তথ্য

অনেক মহিলাই আছে যারা মনে করেন যে ভ্রু প্লাক করলে তাদের বেশি সুন্দর দেখা যায়। আর ভ্রু প্লাক কে ছোট গুনাহ ভেবে এরিয়ে চলেন। কিন্তু মহিলাদের ভ্রু প্লাক করা যে হারাম এটা তারা জানেন না। তাই মহিলাদের ভ্রু প্লাক করা যে হারাম টা দলিল সহ পোষ্ট নিম্নরূপ ।

▣ আব্দুল্লাহ ইবনে মাসউদ রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু কর্তৃক বর্ণিত, তিনি বলেন, মহান আল্লাহ পাক উনার অভিশাপ হোক সেই সবনারীদের উপর, যারা দেহাঙ্গে উল্কি উৎকীর্ণ করে এবং যারা করায়, এবং সেসব উপর, যারা ভ্রু চেঁছে সরু (প্লাক) করে, যারা সৌন্দর্য মানসে দাঁতের মাঝে ফাঁক সৃষ্টি করে, যারা মহান আল্লাহ পাক উনার সৃষ্টির মধ্যে পরিবর্তন আনে।


▣ ইবনে উমার রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু হতে বর্ণিত, বীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন যে মহিলা পরচুলা লাগিয়ে দেয় এবং যে পরচুলা লাগাতে বলে, আর যে মহিলা অঙ্গ প্রত্যঙ্গে উল্কি উৎকীর্ণ করে ও উল্কি উৎকীর্ণ করতে বলে তাদেরকে অভিশাপ করেছেন।
[সহীহ বুখারী ৫৯৩৭, ৫৯৪০, ৫৯৪২, ৫৯৪৭]

*মেয়েদের মধ্যে বিশেষ করে কলেজ ও ভার্সিটি পড়ুয়া তরুণীরা নিজেকে স্মার্ট
আধুনিকা প্রমান করার জন্য ফতুয়া-জিন্স পড়ে থাকে। এই পুরুষদের পোষাক পড়া -, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি অভিশাপ দিয়েছেন ঐ সমস্ত নারীদের প্রতি যারা পুরুষদের পোশাক পড়ে আর যে সমস্ত পুরুষেদের প্রতি যারা নারীদের পোশাক পড়ে।
(আবু দাউদ ৪০৯৭, ইবনে মাজাহ ১৯০৪)