আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ইসরাইলের টিভি চ্যানেল হ্যাক করে আজান সম্প্রচার

ইসরাইলের একটি টিভি চ্যানেল হ্যাক করে আজান সম্প্রচারণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির টিভি চ্যানেল-টেন কর্তৃপক্ষ। বলা হচ্ছে, নাম না জানা একদল হ্যাকার টিভি চ্যানেলটির সিস্টেম হ্যাক করে আজান সম্প্রচার করেছে। ফলে আজান নিষিদ্ধ হওয়ার প্রক্রিয়ার মধ্যেও আজানের ধ্বনি শুনেছেন মুসলমানরা।

চলতি সপ্তাহের মঙ্গলবার ইসরাইলের জনপ্রিয় টিভি চ্যানেল-টু ও চ্যানেল-টেনের সম্প্রচার সিস্টেম হ্যাক করে আজান সম্প্রচার করা হয়। জানা গেছে, ইসরাইলের আল-খলিলসহ মুসলিম জনসংখ্যার আধিক্য আছে এমন এলাকায় এই দুটি চ্যানেলে আজান শোনেন এলাকাবাসী। ধারণা করা হচ্ছে, ইসরাইলে মাইকে আজান দেয়া নিষিদ্ধের প্রতিবাদে হ্যাকাররা এই কাজ করেছে।

সম্প্রতি ইহুদি ধর্ম প্রধান রাষ্ট্র ইসরাইলের সংসদে এই সংক্রান্ত বিল পাশ হয়। সংসদে আইনটি সর্বসম্মতভাবে পাশ হলে ইসরাইলের পূর্ব বায়তুল মোকাদ্দাসের মসজিদগুলোতে মাইক দিয়ে আজান দেয়া পুরোপুরি নিষিদ্ধ হয়ে যাবে। এর আগে ফিলিস্তিনি মসজিদের মাইকে আজানের ওপর নিষেধাজ্ঞা বিল পাশ করে ইসরাইল। পরে এ বিষয়ে ইসরাইলকে সতর্ক করে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস।

জানা গেছে, সংশ্লিষ্ট এলাকায় শব্দ দূষণ-এর দোহাই দিয়ে আজান নিষিদ্ধ করার প্রস্তাব আনে ইসরাইলি মন্ত্রিসভা। তবে ফিলিস্তিনের সাধারণ মুসলমানরা জানান, শব্দ দূষণ নয় বরং আজানের সুমধুর ধ্বনিকে চিরতরে স্তব্ধ করে দিতেই আজান নিষিদ্ধ করা হয়েছে। এর আগে হামাসের রাজনৈতিক শাখার চিফ খালেদ মিশাল বলেন, ইসরাইলের সংসদে আজান নিষিদ্ধের বিল পাশের অর্থ হলো আগুন নিয়ে খেলা করা।

সূত্র- ২৪ লাইভ নিউজপেপার