আপনি আছেন » প্রচ্ছদ » খবর

বিপিএল শুরু ২২ নভেম্বর

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলের তৃতীয় আসর শুরু হওয়ার কথা ছিল আগামী ২৫ নভেম্বর থেকে। তবে তার তিন দিন আগে ২২ নভেম্বর থেকেই শুরু হয়ে যাবে জমকালো টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। তার দুদিন আগে ২০ নভেম্বর হবে উদ্বোধন অনুষ্ঠান। ফাইনাল ১৫ ডিসেম্বর। খেলা হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

 

গত আগস্টে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছিল, ২৫ নভেম্বর শুরু হয়ে ২৫ ডিসেম্বর বিপিএল শেষ হবে। তবে বুধবার সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হয়ে যাওয়ার ক্ষতিপূরণ হিসেবে নভেম্বরে আসছে জিম্বাবুয়ে। সে কারণেই বিপিএলের ব্যাপ্তি ছোট হয়ে এসেছে হয়তো।

 

তবে কলেবর যেমনই হোক, এবারের বিপিএলে বিদেশি খেলোয়াড়ের জোয়ার বইবে বলা যায়। শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে সে কথাই জানালেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক, ‘এখন পর্যন্ত ১৯৬ জন বিদেশি খেলোয়াড়ের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। সংখ্যাটা আরো বাড়তে পারে।’

 

 

যথেষ্ট সাড়া ফেললেও ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে জড়িয়ে প্রথম দুই আসরের পর বিপিএল আর হয়নি। প্রায় আড়াই বছর পর এবার হতে যাচ্ছে আকর্ষণীয় প্রতিযোগিতাটির তৃতীয় আসর। ছয়টি দলের এ প্রতিযোগিতার জন্য ক্রিকেটারদের নিলাম হওয়ার কথা আগামী ২৬ অক্টোবর।