এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

নিয়মিত বই পড়ার আহবান জানালেন শিক্ষামন্ত্রী

24 July 2017 20:17:34 64326712 ভোট:5/5 2 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
নিয়মিত বই পড়ার আহবান জানালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ যুগের সাথে সামঞ্জস্য রেখে নিজেকে গড়ে তুলতে ছাত্রছাত্রীদের প্রতি নিয়মিত বই পড়ার আহবান জানিয়েছেন। তিনি বলেন, জ্ঞানচর্চা একটি জীবনভর প্রক্রিয়া। পাঠ্যবইয়ের বাইরে জাতীয়ভাবে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। জ্ঞান ও দক্ষতা আয়ত্ব করতে বই পড়ার কোন বিকল্প নেই । মন্ত্রী আজ রাজধানীর বাংলামটরে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির ঢাকা বিভাগের সেরা সংগঠক-২০১৬ সম্মাননা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
‘নতুন প্রজন্মকে নেতৃত্ব দেয়ার যোগ্য করে গড়ে তুলতে হবে। আমরা ভাল মানুষ তৈরি করতে চাই এ কথা উল্লেখ করে তিনি বলেন, পাঠাভ্যাস গড়ে তোলার মাধ্যমেই নিজেকে বিকশিত করা সম্ভব।’ তিনি ছাত্র-শিক্ষক সবাইকে নিয়মিত পড়ার অভ্যাস গড়ে তোলার আহবান জানান।
সেকায়েপ প্রকল্প পরিচালক ড. মো. মাহামুদ-উল-হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান, পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির টিম লিডার অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ ও কো-টিম লিডার শরীফ মো. মাসুদ বক্তৃতা করেন। উল্লেখ্য, সেকায়েপ প্রকল্পের মাধ্যমে দেশের ২৫০টি উপজেলায় ১২ হাজার স্কুলে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসুচি বাস্তবায়িত হচ্ছে। এর মাধ্যমে ২০১০ সাল থেকে ২০১৬ পর্যন্ত ৬১ লাখ শিক্ষার্থী বই পড়ার সুযোগ পেয়েছে। ২০১৭ সালে আরো ২১ লাখ ছেলেমেয়ে বই পড়া কর্মসূচিতে অংশ গ্রহণ করে। গত ৭ বছরে এ প্রকল্পের অধীনে ৩৪ লাখ বই পুরস্কার হিসেবে ছাত্রছাত্রীদের দেয়া হয়েছে। এ কর্মসৃচির সেরা সংগঠক হিসেবে এবছর ১ হাজার ১৮৪ জনকে সম্মাননা দেয়া হয়েছে। ঢাকা বিভাগের ১৭৫ জন সংগঠক আজ এ পুরস্কার পাচ্ছেন। ঢাকা বিভাগের ৪৪টি উপজেলার ১৭৫ জন লাইব্রেরিয়ান/শিক্ষক সেরা সংগঠক নির্বাচিত হয়েছেন। সেকায়েপ ও বিশ্বসাহিত্য কেন্দ্র যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

আপডেট 24 July 2017 20:23:24
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ