এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

লম্বা হতে চাইলে এই ৫টি সবজি খেতে থাকুন

21 December 2016 03:12:55 AM 157710120 ভোট:5/5 2 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
লম্বা হতে চাইলে এই ৫টি সবজি খেতে থাকুন

বেটে খাটো হয়ে থাকতে কারোরই মন চাই না। নারী-পুরুষ সবাই চান স্বাভাবিক লম্বা হতে। কারণ মুখশ্রী যতোই সুন্দর হোক না কেন, লম্বা না হলে যেন তা মানানসই নয় কারো কাছেই। খাটো হলে সাজ-পোশাকে যেন সৌন্দর্যের ঘাটতি থেকে যায়। এমনকি ব্যক্তিত্ব প্রকাশে ও অবস্থান শক্ত করতেও লম্বা হওয়া প্রয়োজন। অনেকে আছেন বংশগতভাবেই অনেক লম্বা, আবার কেউ খাটো। যারা খাটো হন তাদের মনে থেকে যায় চাপা ক্ষোভ। কিন্তু এই সমস্যা সমাধান হবে অতি সাধারণ মাত্র পাঁচ সবজিতেই। নিয়মিত খেলে আপনি পাবেন আশানুরূপ ফল। আসুন জেনে নেয়া যাক সেসব সবজি সম্বন্ধে।

ব্রোকলি

ব্রোকলি হলো ফুলকপি গোত্রের একটি সবুজ রঙের সবজি। ব্রোকলি খুবই পুষ্টিকর একটি সবজি। ব্রোকলিতে ভিটামিন সি, বিভিন্ন রকম ফাইবার ও আয়রন আছে। এছাড়াও ব্রকলিতে অ্যান্টিঅক্সিডেন্ট আছে প্রচুর পরিমানে। ব্রোকলি গ্রোথ হরমোনের কার্যক্ষমতা বাড়ায় এবং উচ্চতা বাড়াতে সহায়তা করে।

ঢেঁড়স

লালাযুক্ত এই সবজিটি অনেকেরই প্রিয় খাবার। আবার কারো কারো অপছন্দেরও সবজি। কিন্তু ঢেড়সে আছে ভিটামিন, মিনারেল, কার্বোহাইড্রেট, পানি ও ফাইবার। এই উপাদানগুলো গ্রোথ হরমোনের কার্যক্ষমতা বাড়িয়ে উচ্চতা বাড়াতে সহায়তা করে।

পালং শাক

পালং শাক পৃথিবীর সবচাইতে বেশি পুষ্টিকর শাকের মধ্যে একটি। পালং শাকে প্রচুর পরিমাণে ভিটামিন, ফাইবার ও মিনারেল আছে। ফলে পালং শাকও আপনাকে লম্বা হতে সাহায্য করবে দারুনভাবে।

বাঁধাকপি

বাঁধাকপিতে আছে ক্যান্সার প্রতিরোধী এ্যান্টি অক্সিডেন্ট নামক উপাদান। এছাড়াও বাঁধাকপিতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, আয়রন, প্রোটিন ও ফাইবার আছে। এই উপাদান গুলো সম্মিলিত ভাবে শরীরের বৃদ্ধি ত্বরান্বিত করতে সহায়তা করে এবং গ্রোথ হরমোনের কার্যকারিতা বাড়ায়।

মটরশুঁটি

শীতকালীন এই সবজিটি খেতে অত্যন্ত সুস্বাদু ও সবার কাছে বেশ প্রিয়। বড় ছোট সবাই খুব পছন্দ করে মটরশুঁটি খেয়ে থাকেন। মটরশুটিতে প্রচুর পরিমাণে ভিটামিন, মিনারেল, ফাইবার, লুটেইন ও প্রোটিন আছে, যা শরীরের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে এবং উচ্চতা বাড়াতে সহায়ক।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ