এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

কিরণ এমপিকে আ.লীগ কেন্দ্রীয় কমিটিতে দেখতে চায় তৃণমূল

02 October 2016 09:10:38 AM 69533059 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
কিরণ এমপিকে আ.লীগ কেন্দ্রীয় কমিটিতে দেখতে চায় তৃণমূল

বিশেষ প্রতিনিধি:: বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের দিনক্ষণ ঘনিয়ে আসছে। সম্মেলনকে ঘিরে দলীয় অফিস ও দলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ উদ্দিপনা লক্ষ করা যাচ্ছে। এই কাউন্সিলকে কেন্দ্র করে উদ্দীপনার হাওয়া বইছে নোয়াখালীতেও। জেলার তৃণমূল নেতাকর্মীরা দলটির কেন্দ্রীয় কমিটিতে নোয়াখালীর জনপ্রিয় নেতা মামুনুর রশিদ কিরণ এমপিকে দেখতে চাচ্ছেন। তারা বলছেন, জননেত্রী শেখ হাসিনার কাছে নোয়াখালী তৃণমূলের আওয়ামী লীগের দাবি, মামুনুর রশিদ কিরণকে যেন কেন্দ্রীয় কমিটিতে স্থান দেয়া হয়। আলহাজ্ মামুনুর রশিদ কিরণ কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পাওয়ার যথেষ্ট দাবী রাখেন। তৃণমূল থেকে উঠে আসা এই রাজনৈতিক ব্যক্তিত্ব আলহাজ্ মামুনুর রশিদ কিরণ নোয়াখালীতে একজন জনপ্রিয় ব্যক্তি।

তিনি বঙ্গবন্ধুর একনিষ্ঠ আদর্শের সৈনিক। সেই ১৯৭৭ সাল থেকে তিনি জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ছাত্ররাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তিনি ১৯৯১ সালে চৌমুহনীর পৌরসভার সাবেক ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, ১৯৯৩ সালে বেগমগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য, ১৯৯৭ সালে নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, ২০০৩ সালে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি সেই ব্যক্তি যিনি বিএনপির দূর্গখ্যাত চৌমুহনী পৌর মেয়রের আসনটি আওয়ামী লীগকে উপহার দিয়েছিলেন। মূলত এটি ছিল বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের জন্য টার্নিং পয়েন্ট। সেবার তিনি বিএনপির মনোনীত প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে প্রথম জনপ্রিয়তা প্রমাণ করেন। তিনি একবার সংসদ নির্বাচনেও স্বতন্ত্র ভোট করে প্রায় ৭৫ হাজার ভোট পান। যা নোয়াখালীর সংসদ নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে। বঙ্গবন্ধুর একনিষ্ঠ এই কর্মীর উপর আস্তা রেখে বিগত সংসদ নির্বাচনে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকার প্রতিক হাতে তুলে দেন। তিনি নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য ও বর্তমানে জাতীয় সংসদের কৃষি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নোয়াখালীসহ দেশে বিভিন্ন স্থানে শিল্পকারখানা নির্মাণ করে বেকার যুবক-যুবতীর বেকারত্ব ঘুচিয়েছেন।

এদিক থেকেও তিনি ব্যতিক্রম। সূত্র জানায়, আলহাজ্ মামুনুর রশিদ কিরণ আওয়ামী লীগের কেন্দ্রীয় পদে দায়িত্ব পেলে তৃণমূলের দলীয় কার্যক্রম আরও বেগবান হবে। সেই সাথে যোগ্যতার বিচারে নোয়াখালীর জনপ্রিয় এই নেতা মন্ত্রীত্ব পাওয়ার দাবী রাখেন। জেলার তৃণমূলের নেতাকর্মীদের দাবী, নোয়াখালীর জনপ্রিয় নেতা, গরীব, দু:খি ও গণমানুষের নেতা আলহাজ্ব মামুনুর রশিদ কিরণকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও মন্ত্রী হিসেবে দেখতে চাই। গ্লোবটুডেবিডিকে এক প্রতিক্রিয়ায় নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ মামুনুর রশিদ কিরণ বলেন, আমি গণমানুষের জন্য কাজ করি। মানুষের বিপদে, দু:খের দিনে পাশে দাঁড়াতে পারলেই আমার সুখ। আমি চাই নোয়াখালীর প্রতিটি মানুষ সুখ, সমৃদ্ধি ও শান্তির মধ্যে জীবন যাপন করুন। আমি জেলাবাসীর মাঝে অতীতে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।

বাংলানিউজলাইভ/হারুন অর রশিদ রাজিব/নোয়াখালী প্রতিনিধি/

আপডেট 02 October 2016 10:10:48 AM
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ