আপনি আছেন » প্রচ্ছদ » খবর

এই মাসেই তাসকিন সানির বোলিং একশন পরীক্ষা

ইতিমধ্যে বোলিং অ্যাকশন অনেকটাই শুধরে ফেলেছেন জাতীয় দলের অন্যতম সেরা এই দুই বোলার। নিজেদের বোলিং নিয়ে যথেষ্টই আত্মবিশ্বাসী তাসকিন-সানি। আইসিসির কাছে পরীক্ষা দিতেও প্রস্তুত তারা। চলতি মাসের শেষের দিকেই চূড়ান্ত বোলিং পরীক্ষার জন্য চেন্নাইয়ে যেতে পারেন তাসকিন-সানি। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। মঙ্গলবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হাথুরুসিংহে বললেন, চেষ্টা করবো এই মাসের শেষের দিকেই এদের পাঠাতে, না হলে আগামী মাসের প্রথম সপ্তাহে।

কিছুদিন আগে তাসকিনের বোলিং অ্যাকশনের পরীক্ষা নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। সেই পরীক্ষায় ভালোভাবেই উৎরে গেছেন এই পেস তারকা।

ভারতে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হওয়ার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লড়াই চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস তারকা তাসকিন আহমেদ এবং স্পিনার আরাফাত সানি।

তাই তাসকিনকে চলতি মাসের শেষের দিকে আইসিসির পরীক্ষাগারে পাঠানোর চিন্তাভাবনা করছে ক্রিকেট বোর্ড। তাসকিনের সাথে সানিকেও পাঠানো হতে পারে বলে জানিয়েছে তারা।তবে এই সময়ের মাঝে কোনো সমস্যা দেখা দিলে সেক্ষেত্রে আগামী মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত এই পরীক্ষা পিছিয়ে দেয়া হবে।গত ৩১ শে জুলাই মিরপুরের অ্যাকাডেমি মাঠে চারটি ক্যামেরার সামনে তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষা নেয় বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। সেই পরীক্ষার পর তারা অনেকটাই আশাবাদী আইসিসির পরীক্ষাতেও উৎরে যাবেন তাসকিন।

এদিকে মঙ্গলবার দুপরে একাডেমি মাঠে পরীক্ষা দিয়েছেন আরাফাত সানি। মোট চারটি ক্যামেরায় তার বোলিং অ্যাকশনের ফুটেজ ক্যামেরাবন্দি করা হয়।  একাডেমি মাঠের সেন্টার উইকেটে রিভিউ কমিটির বিশেষজ্ঞদের সামনে বোলিং করেন সানি। প্রাথমিক এ পরীক্ষার পর দারুণ আশাবাদি বাংলাদেশ জাতীয় দলের এ স্পিনার।পরীক্ষা দেওয়ার পর নিজের বোলিং অ্যাকশন নিয়ে সানি বলেন, আমি আশাবাদি। উপস্থিত সকলেই আমাকে বলেছে আমার বোলিং অ্যাকশন ঠিক আছে। এছাড়া আমি কিছু বলতে পারছি না। তবে এর সম্পূর্ণ প্রসেস শেষ হলে আমি পুরোটা জানতে পারবো।