আপনি আছেন » প্রচ্ছদ » খবর

‘ভারতের বিপক্ষে বাংলাদেশই ফেবারিট’

আসন্ন সিরিজে ভারতের বিপক্ষে নিজেদেরই ফেবারিট মনে করছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন প্রতিনিধি সৌম্য সরকার।

সৌম্য সরকার

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের পারফরম্যান্সটা অসাধারণ বলে মনে করেন ১০ ওয়ানডেতে ১ সেঞ্চুরিসহ ৪০ গড়ে ৩৫৯ রান করা এ ব্যাটসম্যান।

তিনি বলেন, ভারতের বিপক্ষে বাংলাদেশই ফেবারিট। পাকিস্তানের বিপক্ষে সিরিজে দলের সবাই ভালো খেলেছে। বাংলাদেশ যেভাবে খেলছে সেটা যদি ধরে রাখা যায় তাহলে অবশ্যই ভালো কিছু হবে।

পাকিস্তানের চেয়ে ভারত অনেক ভালো দল। সাম্প্রতি তাদের পারফরম্যান্সও ভালো। তবে ওসব পরিসংখ্যান নিয়ে ভাবতে চান না এ ২২ বছর বয়সী। সৌম্য বলেন, ফর্মে তো সবাই থাকে। কিন্তু খেলা হবে মাঠে। ওখানে যারা ভালো খেলবে, ফল তাদের পক্ষেই যাবে।

দলে নিজের স্থান ব্যাটসম্যান হিসেবে হলেও প্রয়োজনে বোলিংয়েও সেরাটা উজাড় করে দিতে চান সৌম্য। তিনি বলেন, ব্যাটের পাশাপাশি বোলিংয়েও গুরুত্ব দিতে চাই।সুযোগ পেলে ভালো বোলিং করার চেষ্টা করবো।

ওয়ানডেতে ইতোমধ্যে সাফল্য পেলেও পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টে ঠিক জ্বলে উঠতে পারেননি সৌম্য। এ সম্পর্কে তিনি বলেন, সাদা পোশাকে নিজেকে ভালোভাবেই তৈরি করতে প্রস্তুতি এরই মধ্যে শুরু করেছি। অনুশীলনে চেষ্টা করছি টেস্টের জন্য মানসিকভাবে তৈরি হতে। কোন বল ছাড়তে হবে, কীভাবে টিকে থাকতে হবে, তা নিয়ে কাজ শুরু করেছি।