আপনি আছেন » প্রচ্ছদ » খবর

বন্ধ হয়ে যাচ্ছে চ্যানেল, চোখের জলে নিউজ পড়লেন সঞ্চালিকা!

৪৯ বছরের খবরের চ্যানেল। কিন্তু, মাত্র ২ ঘণ্টার সরকারি নোটিসেই বন্ধ হয়ে গেল। এমনই ঘটেছে ইজরায়েলের চ্যানেল ওয়ান-এ। লাইভ টিভি-তে সেই সরকারি নোটিসকে ব্রেকিং হিসেবে পড়তে হয়েছে এক সঞ্চালিকাকে। স্বাভাবিকভাবেই যা পড়তে গিয়ে তাঁর চোখ দিয়ে জল বেরিয়ে আসে। আর সেই ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

অন্যদিনের মতোই মঙ্গলবার সন্ধ্যায় খবর পড়া শুরু করেছিলেন সঞ্চালিকা গেউলা ইভেন-সার। হঠাৎ ব্রেকিং নিউজের তথ্য হাতে পান তিনি। নিয়মমতো লাইভ টিভি-তে সেই তথ্য পড়তে শুরু করেন সঞ্চালিকা। আপনাদের জানাতে চাই, এটা আমাদের শেষ অনুষ্ঠান। পার্লামেন্ট থেকে আচমকা আসা এই নির্দেশ পড়ার পরই চুপ হয়ে যান গেউলা। মুহূর্তের জন্য শব্দ হারিয়ে ফেলেন। 

কিন্তু, পেশাদারের মতোই নিজেকে সামলে নিয়ে ফের শুরু করেন, এটা আমাদের শেষ অনুষ্ঠান। তাই বাকি অনুষ্ঠানের কোনও যুক্তি নেই। দীর্ঘদিন ধরেই এই চ্যানেল আমার পেশাদারি ঘর হিসেবে ছিল। অনেক স্মৃতি রয়েছে এর সঙ্গে। যাঁরা এই সময়ে আমাদের সঙ্গে ছিলেন, তাঁদের ধন্যবাদ।

এরপরই তাঁর কথায় উঠে আসে দুনিয়াজুড়ে পাবলিক ব্রডকাস্টিংয়ের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা। আবেগপ্রবণ গলায় সঞ্চালিকা বলেন, অনেকেই আজ চাকরি হারাবেন। প্রার্থনা করি, তাঁরা যেন অন্যত্র চাকরি পান। পাবলিক ব্রডকাস্টিং যেন ফের শক্ত হয়ে ওঠে।

জেরুজালেমের বিভিন্ন সংবাদমাধ্যম অনুযায়ী, রাজনৈতিক কারণেই বন্ধ করা হয়েছে চ্যানেল ওয়ান। যদিও প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জানিয়েছেন, লোকসানে চলা চ্যানেল-এর পরিবর্তে বেসরকারি চ্যানেল চালানো হবে।
তাঁর এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে ইজরায়েলের সংবাদমাধ্যমে। বর্ষীয়ান সাংবাদিকদের মতে, মাত্র ২ ঘণ্টার নোটিসে চ্যানেল বন্ধ করে দেওয়া অপমানজনক। দর্শকদের ধন্যবাদ দেওয়ার সময়ও দেওয়া হয়নি কর্মীদের।