আপনি আছেন » প্রচ্ছদ » খবর

স্টিমড প্রন-চিকেন মোমো রেসিপি

শীতের বিকেলে কিংবা সন্ধ্যায় একটু মুখরোচক নাস্তা সবাই খোঁজেন। একইসাথে খাবারটি যদি স্বাস্থ্যকর হয়? তাহলে যেন সোনায় সোহাগা। জেনে নিন আতিয়া আমজাদের চিকেন অ্যান্ড প্রন মোমোর রেসিপি। খুব সহজে ঝটপট তৈরি করতে পারবেন এই খাবার। আর স্বাদে যে অসাধারণ হবে, সেটা তো বলাই বাহুল্য। চলুন, দেখে নিই রেসিপি।

উপকরণ : ছোট চিংড়ি মাছ আধা কেজি (খোসা ছাড়িয়ে কিমা করা) চিকেন কিমা দেড় কাপ, আদা ও রসুন কিমা মিলিয়ে ১ চা চামচ কাঁচা মরিচ কিমা মিহি ১ টেবিল চামচ ওয়েস্টার সস ১ চা চামচ ময়দা দুই কাপ, সয়াসস ১/২ কাপ, টেস্টিং সল্ট আধা চা চামচ, লবণ পরিমাণমতো কালো গোলমরিচ গুঁড়া সামান্য

প্রণালী : -ময়দা, লবণ ও গরম পানি দিয়ে শক্ত খামির তৈরি করে নিন। -সব উপকরণ চিকেন ও চিংড়ি মাছের সাথে মিশিয়ে নিন। -তৈরি শুরুর আগে মোমো স্টিমার গ্রিজ করে তৈরি করে রাখুন। -ময়দার খামির দিয়ে ছোট ছোট লুচির মতো বেলে নিন। এতে পুর ভরে ধারগুলো মুড়িয়ে আলাদা আলাদা রাখুন। -স্টিমারের পাত্রে পানি গরম করতে দিন। পানি ফুটে উঠলে গরম পানির ওপর স্টিমার রাখুন। পাঁচ মিনিট পর স্টিমারের ওপরে মোমো বিছিয়ে ঢেকে দিন। -সেদ্ধ হলে নামিয়ে মেমো সসের সাথে পরিবেশন করুন।