এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

খুলনায় স্মার্ট কার্ড বিতরণ কবে কোন এলাকায় জেনে নিন

19 July 2017 09:52:28 1873512 ভোট:5/5 6 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
খুলনায় স্মার্ট কার্ড বিতরণ কবে কোন এলাকায় জেনে নিন

খুলনায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বিতরণ কার্যক্রম আজ উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, রোডম্যাপ অনুযায়ী সকলের সাথে আলোচনার ভিত্তিতে সুন্দর নির্বাচন করা সম্ভব। পাশাপাশি লেভেল প্লেয়িং ফিল্ডও তৈরী করা সম্ভব হবে। তিনি বলেন, আইনের আওতায় থেকে সব দলের অংশগ্রহণে আগামী জাতীয় নির্বাচন সুন্দরভাবে করা হবে। এজন্য ঘোষিত রোডম্যাপ অনন্য ভূমিকা রাখবে। অপর এক প্রশ্নের জবাবে কবিতা খানম বলেন, নির্বাচনকালীন সহায়ক সরকার বিষয়টি সরকারের। এ বিষয়টি সরকার দেখবে। আমরা একটা সুন্দর নির্বাচন করতে চাই। আর তা করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।’ সকল দল নির্বাচনে অংশগ্রহণ করবে উল্লেখ করে তিনি বলেন, শপথ গ্রহণের পর থেকে নির্বাচন কমিশন গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার চেষ্টা করছে। ইতোমধ্যে এর প্রমাণও পাওয়া গেছে। দু’এক জায়গায় বিশৃংখলা হলেও কাউকে ছাড় দেয়া হয়নি। সকলকেই আইনের আওতায় আনা হয়েছে। ভবিষ্যতেও কাউকে বিশৃংখলা করতে দেয়া হবে না।

রোডম্যাপ বাস্তবায়নের মাধ্যমে একটি সুন্দর নির্বাচন উপহার দেয়া হবে উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকটি দলের অংশগ্রহণের মধ্য দিয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি ভোটাররা যাতে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারে তারও ব্যবস্থা করা হবে। খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ছায়েদুল ইসলাম ও খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মাহবুব হাকিম। স্বাগত বক্তৃতা করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা ফারুক। উদ্বোধনী অনুষ্ঠানে বেগম কবিতা খানম নগরীর বিশিষ্ট ১৯জন ব্যক্তিকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান করেন।

আগামী ২০ জুলাই থেকে খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হবে। প্রথমেই ২০ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সদর থানা এলাকার বাসিন্দাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এরপর ১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত দৌলতপুর থানা, ১৭ ডিসেম্বর থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত খালিশপুর থানা ও ২৪ ফেব্রুয়ারি থেকে ২৬ এপ্রিল পর্যন্ত সোনাডাঙ্গা থানা এলাকার বাসিন্দাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ