এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

এই সপ্তাহের সেরা ৫ চাকরীর খবর

০৬ মার্চ ২০১৬ ০৫:০৩:৩৪ এএম 26813026 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
এই সপ্তাহের সেরা ৫ চাকরীর খবর

গত সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে পদসংখ্যা ও বেতনের ভিত্তিতে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো একনজরে।

৬০ হাজার টাকা বেতনে অনভিজ্ঞদের নিয়োগ দেবে সাউথইস্ট ব্যাংক

ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান সাউথইস্ট ব্যাংক লিমিটেড আকর্ষণীয় বেতনে প্রবেশনারি অফিসার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

এমবিএ, এমবিএম, ব্যবসায় শিক্ষা থেকে স্নাতকোত্তর, কম্পিউটার সায়েন্স, অর্থনীতি, গণিত, আইন, জনপ্রশাসন, পরিসংখ্যান, ইংরেজি, আন্তর্জাতিক সম্পর্ক, ডেভেলপমেন্ট স্টাডিজ, পদার্থবিদ্যা অথবা ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর পাসকারীরা আবেদন করতে পারবেন পদটিতে। আবেদনের জন্য কোনো অভিজ্ঞতার প্রয়োজন হবে না।

বয়স

আবেদনকারীদের বয়স ২৯ ফেব্রুয়ারি-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব-৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

দুই বছর প্রবেশনকালের প্রথম বছর বেতন দেওয়া হবে ৪০ হাজার টাকা এবং দ্বিতীয় বছর বেতন দেওয়া হবে ৪৫ হাজার টাকা। প্রবেশনকাল শেষে প্রার্থীদের সিনিয়র অফিসার পদে উন্নীত করা হবে। সিনিয়র অফিসার পদে উন্নীত হওয়ার পর ৬০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ওয়েবসাইটের (www.southeastbank.com.bd) মাধ্যমে। আবেদনপত্র সংগ্রহ করা হবে ৩১ মার্চ-২০১৬ তারিখ পর্যন্ত।

 

বাংলাদেশে জনবল নিয়োগ দেবে অপেরা

ইন্টারনেট জগতে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড অপেরা সফটওয়্যার বাংলাদেশে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির মার্কেটিং বিভাগে ‘অ্যাকাউন্টস ম্যানেজার – বিটুসি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার’ পদে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

স্নাতক বা স্নাতকোত্তর পাস অথবা ব্যবসায় শিক্ষা থেকে সমমানের ডিগ্রি বা ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের টেলিযোগাযোগ, মোবাইল বা ইন্টারনেট সেলস ও মার্কেটিং সংক্রান্ত কাজে  কমপক্ষে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন লিংকডইন ডটকমের মাধ্যমে।

বিস্তারিত জানতে লিংকডইন ডটকমে অপেরা কর্তৃক প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।  

 

বিমানবাহিনীতে অফিসার পদে ক্যারিয়ার

তরুণদের কাছে সব সময়ই স্বপ্নের কর্মস্থল বিমানবাহিনী। সম্মান, আকর্ষণীয় সুযোগ-সুবিধা এবং রোমাঞ্চকর ক্যারিয়ারের পাশাপাশি দেশসেবার সুযোগ পাওয়া যায় বলে বিমানবাহিনীতে চাকরির চাহিদা থাকে সব সময়ই শীর্ষে। সম্প্রতি অফিসার ক্যাডেট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সুযোগের দ্বার আবারও খুলে দিয়েছে বাংলাদেশ বিমানবাহিনী। পদটিতে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা
অফিসার ক্যাডেটের বিভিন্ন শাখায় আবেদনের জন্য প্রয়োজন হবে ভিন্ন ভিন্ন যোগ্যতা। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন এটিসি, এডিডব্লিউসি ও ইঞ্জিনিয়ারিং শাখায়।

এটিসি : গণিত, পদার্থবিজ্ঞানসহ বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ থাকতে হবে।

এডিডব্লিউসি : গণিত, পদার্থবিজ্ঞানসহ বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ থাকতে হবে।

ইঞ্জিনিয়ারিং : ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল, অ্যারোনটিক্যাল, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস, সিএসই অথবা মেটোরিয়াল ও মেটালরজিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ পেয়ে পাস হতে হবে। 

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন বিমানবাহিনীর ওয়েবসাইটের (joinbangladeshairforce.mil.bd) মাধ্যমে। আবেদন করা যাবে ২৫ এপ্রিল-২০১৬ তারিখ পর্যন্ত। নিয়োগের ব্যাপারে কোনো অসৎ ব্যক্তির সঙ্গে যোগাযোগ না করার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ। 

 

নাসায় চাকরির সুযোগ, আবেদন করতে পারেন আপনিও

দ্বিতীয়বারের মতো বাংলাদেশে শুরু হতে যাচ্ছে আমেরিকা যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসার ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে আপনিও হতে পারেন নাসার একজন গর্বিত চাকরিজীবী।

স্পেস অ্যাপস চ্যালেঞ্জ প্রতিযোগিতা কি?

‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ নাসা আয়োজিত বিশ্বের সবথেকে বড় হ্যাকাথন প্রতিযোগিতা। এ বছর বাংলাদেশে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামসহ বিশ্বের ১৫০ টি শহরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২২ থেকে ২৪ এপ্রিল মূল প্রতিযোগিতায় বিজয়ীরা পাবেন নাসায় চাকরির সুযোগ।

অংশগ্রহণের জন্য যোগ্যতা

যেকেউ অংশ নিতে পারবেন নাসার এই প্রতিযোগিতায়। তবে আপনি যদি বিজয়ী হতে চান তাহলে অবশ্যই আপনার বিশেষ কিছু যোগ্যতা থাকতে হবে। দলীয় সমন্বয়, যোগাযোগ, ভাষা ও বাজেট সমন্বয়ে অধিক দক্ষ প্রার্থীরা এগিয়ে থাকবেন। বিমান চালনা বিদ্যা, মহাকাশ স্টেশন, সৌর প্রক্রিয়া, তথ্যপ্রযুক্তি, পৃথিবী ও মঙ্গলগ্রহ এ ছয়টি নিয়ে হবে মূল প্রতিযোগিতা। তাই এ ব্যাপারগুলোতে গভীর জ্ঞান থাকাটাও বাঞ্ছনীয়।

নিবন্ধন করবেন যেভাবে

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) স্টুডেন্টস ফোরামেরওয়েবসাইটে গিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করা যাবে। ‘স্পেস অ্যাপস চ্যালেঞ্জ’ সম্পর্কে তথ্য আদান প্রদানের লক্ষ্যে বাংলাদেশের ৬৪ টি জেলায় ১০০  টি শিক্ষাপ্রতিষ্ঠানে সেমিনার করবে বেসিস। এ ছাড়া প্রতিযোগিতা সম্পর্কিত কোনো তথ্যের জন্য ইমেইল করা যাবে bsf@basis.org.bd এবং project3@basis.org.bd ঠিকানায়।

তো আর দেরি কেন? আজই নিবন্ধন করে নাসায় চাকরির জন্য আপনার প্রথম পদক্ষেপটি নিয়ে ফেলুন। 

 

আকর্ষণীয় বেতনে চাকরি দিচ্ছে টিআইবি

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ‘ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার’ ও ‘অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- প্রোগ্রাম সাপোর্ট’ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদগুলোতে আবেদনের জন্য বিস্তারিত :

ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার

ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার পদে নিয়োগ পাবেন একজন। স্নাতকোত্তর পাস এবং চার বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। সমাজবিজ্ঞান অথবা গণযোগাযোগ ও সাংবাদিকতা থেকে পাস প্রার্থীদের নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে। আবেদনের জন্য নির্ধারিত বয়স অনূর্ধ্ব ৩৫ বছর। ৫১ হাজার ৭১৪ টাকা বেতনের এ পদটিতে নিয়োগ দেওয়া হবে ঢাকা জেলায়।

বিস্তারিত জানতে টিআইবি কর্তৃক প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার

অ্যাসিস্ট্যান্ট ম্যনেজার- প্রোগ্রাম সাপোর্ট

অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ পাবেন একজন। ব্যবসায় শিক্ষার যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের জন্য নির্ধারিত বয়স অনূর্ধ্ব ৩০ বছর। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩৫ হাজার ১১৩ টাকা।

বিস্তারিত জানতে টিআইবি কর্তৃক প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন- অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার- প্রোগ্রাম সাপোর্ট

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা পদগুলোতে আবেদন জন্য ‘অ্যাপ্লিকেন্ট ইনফরমেশন ফরম্যাট’ পূরণ করে পাঠাতে পারবেন ‘সিনিয়র ম্যানেজার –হিউম্যান রিসোর্স, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি), মাইডাস সেন্টার (লেভেল ৪ ও ৫), বাসা # ৫, রোড #১৬ (নতুন) ২৭ (পুরাতন), ধানমণ্ডি আ/এ, ঢাকা-১২০৯’ ঠিকানায়। এ ছাড়া আবেদনপত্র ইমেইল করা যাবে va1604@ti-bangladesh.org ঠিকানায়। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ১২ মার্চ, ২০১৬।

 

এক্সিকিউটিভ নিয়োগ দেবে সিটিসেল

টেলিযোগাযোগ প্রতিষ্ঠান সিটিসেল এক্সিকিউটিভ পদে জনবল নিয়োগ দেবে। প্রতিষ্ঠানটির আইটি বিভাগের এ শূন্য পদে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত :

শিক্ষাগত যোগ্যতা

স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স বা ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস অথবা আইটি সহায়তা বা রক্ষণাবেক্ষণের ওপরে অ্যাডভান্স লেভেল ভেন্ডর সার্টিফিকেটধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন এক্সিকিউটিভ পদে।

অভিজ্ঞতা

আবেদনকারীদের হার্ডওয়্যার, সফটওয়্যার, ডেস্কটপ, ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানার, সার্ভার এবং নেটওয়ার্কের ওপর এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া উইন্ডোজ সার্ভার ২০০৩ বা ২০০৮ বা ২০১২, উইন্ডোজ এক্সপি বা সেভেন, লিনাক্স ও ম্যাকের ওপরে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে পদটিতে আবেদন করতে পারবেন ১৫ মার্চ-২০১৬ তারিখ পর্যন্ত।

 

পল্লী বিদ্যুতায়ন বোর্ডে ২২৪ পদে নিয়োগ

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চারটি পদে ২২৪ জনকে নিয়োগ দেওয়া হবে।

সহকারী জেনারেল ম্যানেজার (আইটি)

সহকারী জেনারেল ম্যানেজার পদে নিয়োগ দেওয়া হবে ১০ জন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইলেকট্রনিকস, ইনফরমেশন টেকনোলজি, ফলিত পদার্থ ও ইলেকট্রনিকস বা সংশ্লিষ্ট বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া প্রার্থীদের প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ, ডাটাবেস প্রোগ্রামিং এবং কম্পিউটার নেটওয়ার্কিংয়ে জ্ঞান থাকতে হবে। চুক্তিকালীন নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২৫ হাজার ১০০ টাকা। চাকরি নিয়মিত হলে ২৬ হাজার টাকা বেতন দেওয়া হবে।

সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার (আইটি)

সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগ দেওয়া হবে ৭৭ জন। আবেদনের জন্য কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা সংশ্লিষ্ট বিষয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা পাস হতে হবে। এক বছরের অভিজ্ঞতাসম্পন্ন বা সম্পূর্ণ অনভিজ্ঞ প্রার্থীরা আবেদন করতে পারবেন। চুক্তি চলাকালে বেতন দেওয়া হবে ১৬ হাজার ৮০০ টাকা। পরে চাকরি নিয়মিত হলে ১৭ হাজার ৩২০ টাকা বেতন দেওয়া হবে।

সহকারী এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর

সহকারী এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর পদে নিয়োগ দেওয়া হবে ৮০ জন। বিজ্ঞান, বাণিজ্য বা কলা থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১৪ হাজার ৮০০ টাকা। চুক্তি শেষে চাকরি নিয়মিত হওয়া সাপেক্ষে ১৫ হাজার ২৮০ টাকা বেতন দেওয়া হবে।

মিটার টেস্টার

মিটার টেস্টার পদে নিয়োগ দেওয়া হবে ৫৭ জন। উচ্চ মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। চুক্তিকালীন নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১২ হাজার ৫০০ টাকা। চাকরি নিয়মিত হলে ১২ হাজার ৯০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদনের বয়স

বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনকারীদের বয়স ২০ মার্চ-২০১৬ তারিখে অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা ৩২ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের পদগুলোতে আবেদনের জন্য ওয়েবসাইট (breb.teletalk.com.bd) ঠিকানায় গিয়ে ‘অনলাইন অ্যাপ্লিকেশন ফরম’ পূরণ করতে হবে। আবেদন করা যাবে ২০ মার্চ-২০১৬ তারিখ পর্যন্ত।

 

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ