আপনি আছেন » প্রচ্ছদ » খবর

আগস্টে বাংলাদেশ ভারত ও ওয়েস্ট ইন্ডিজের ত্রিদেশীয় সিরিজ!

গত বছর ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত সময় পার করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই বছরই একাধারে ভারত, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকার মতো পরাশক্তি দলগুলোর বিপক্ষে ওয়ানডে সিরিজে জয় পায় মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

সাফল্যে মোড়ানো একটি বছর পার করে আসলেও চলতি বছরে এখন পর্যন্ত  খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারেনি টাইগাররা। তবে চলতি বছরের অক্টোবরে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা রয়েছে মাশরাফিদের।

অবশ্য এবার আরেকটি সুখবর পেতে যাচ্ছে তারা। ইংল্যান্ড সিরিজের আগেই যুক্তরাষ্ট্রে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় টি টোয়েন্টি সিরিজ খেলার সম্ভাবনা আছে বাংলাদেশের। এরূপ খবরই প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

চার ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত দল বর্তমানে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজে। এই সিরিজের পর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় দুই দলের মধ্যে তিন ম্যাচের একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি হওয়ার কথাবার্তা চলছে। তবে দ্বিপাক্ষিক সিরিজটা ত্রিদেশীয় সিরিজে পরিণত হওয়ার জোর সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। সেক্ষেত্রে তৃতীয় দল হিসেবে যুক্ত হবে বাংলাদেশের নাম।

ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকায় বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)-এর নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে জানানো হয়েছে,

“ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা খুব শীঘ্রই ফ্লোরিডায় একটি আলোচনায় বসবে। বলতে পারেন পুরো বিষয়টিই পরিষ্কার। আমরা এখন শুধু সবুজ সংকেতের অপেক্ষা করছি। ম্যাচগুলো আগস্টের শেষ সপ্তাহে হতে পারে। তৃতীয় দল হিসেবে বাংলাদেশকেও যুক্ত করা হতে পারে।”

ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে,

২০১৪ সালে বোর্ডের সাথে খেলোয়াড়দের বিরোধের কারণে ভারতের সাথে চলমান সিরিজের মাঝ পথেই দেশে ফিরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। স্তগিত সেই সিরিজটিই এবার আয়োজন করার কথা ভাবা হচ্ছে।