আপনি আছেন » প্রচ্ছদ » খবর

চিনে নিন বাজারের সেরা ৫টি শ্যাম্পু

প্রতিদিন ব্যবহৃত প্রসাধনীর মধ্যে শ্যাম্পু অন্যতম। চুল পরিষ্কার করা ছাড়াও চুল ঝলমলে সিল্কি করে তুলতে শ্যাম্পু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বাজার ঘুরলে নানা ব্র্যান্ডের শ্যাম্পু দেখতে পাওয়া যায়। এতসব শ্যাম্পুর ভিড়ে ভালো শ্যাম্পুটি খুঁজে বেশ কষ্টকর। আবার অনেকে হারবাল শ্যাম্পু ব্যবহার করেন। চুলের ধরন বুঝে পারফেক্ট শ্যাম্পুটি খুঁজে পেতে সাহায্য করবে আজকের এই ফিচার।

১। হিমালয় অ্যান্টি হেয়ার ফল শ্যাম্পু

এই শ্যাম্পুটি চুল পড়া রোধ করতে বেশ কার্যকর। এতে থাকা উপাদান চুলের গোড়া মজবুত করে। এমনকি যাদের চুল পড়ার সমস্যা নেই তারাও ব্যবহার করতে পারেন এই শ্যাম্পুটি। এটি মাথার তালুর ইনফেকশন দূর করে চুলের টেক্সচার উন্নত করে।

২। লোটাস হারবাল কেরাভিডা হেনাপুরা শ্যাম্পু

হেনা, নিমের নির্যাস দিয়ে এই শ্যাম্পুটি তৈরি হওয়ায় পার্শ্ব প্রতিক্রিয়া হওয়ার সম্ভাবনা খুব কম। এটি অকালে চুল পাকা, খুশকি এবং মাথার তালুর চুলকানি দূর করে দেয়। মেহেদির রস চুলের গোড়া মজবুত করে চুল ঘন কালো করে তোলে।

৩। ভিএলসিসি প্রোটিন কন্ডিশনার শ্যাম্পু

বাদাম তেল, সয়া প্রোটিনসহ নানান প্রাকৃতিক উপাদান দিয়ে ভিএলসিসি এর শ্যাম্পুটি তৈরি। সবধরনের চুলে এই শ্যাম্পুটি ব্যবহার করা যায়। ক্ষতিগ্রস্ত চুল সারিয়ে চুল পড়া রোধ করতেও বেশ পটু ভিএলসিসির শ্যাম্পুটি।

৪। ভাডি হারবাল হেনা শ্যাম্পু উইথ গ্রিন টি এক্সট্রাক্টস

সবুজ চায়ের নির্যাস এবং হেনা দিয়ে তৈরি এই শ্যাম্পুটি চুল ঘন করে তোলে। সবুজ চায়ে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান চুলের টেক্সচার ঘন করে এবং চুল পাকা রোধ করে।

৫। বায়োটিক বায়ো গ্রিন আপেল ফ্রেশ ডেলি পিউরিফাইং শ্যাম্পু

এই শ্যাম্পুটি মাথার ত্বকের পিএইচ ব্যালেন্স ঠিক রাখে। সবুজ আপেলের নির্যাস চুলকে করে তোলে প্রাকৃতিকভাবে প্রাণবন্ত। শুধু তাই নয় এটি খুশকি, মাথার ত্বকের চুলকানি দূর করতে সাহায্য করে।