আপনি আছেন » প্রচ্ছদ » খবর

স্থায়ী ভাবে ফর্সা হতে চাই, কি করবো

ত্বকের উজ্জ্বলতা তখনই ফিরে আসে যখন প্রতিদিন ত্বকের যত্ন নেয়া হয়। কিন্তু ব্যস্ততার কারণে ত্বকের যত্ন নেয়া হয়না বলে ত্বকে দেখা দেয় নানা সমস্যা।তাই আজ আপনাদের দেয়া হল খুব সাধারণ ৪ টি কৌশল যা পালন করতে কষ্টও হবে না এবং ত্বকও থাকবে উজ্জ্বল ও প্রাণবন্ত।

টম্যাটো –
একটি টম্যাটো স্লাইস করে কেটে ত্বকে ম্যাসেজ করুন। পুরো মুখে ভালো করে ম্যাসেজ করার পর ১৫ মিনিট অপেক্ষা করুন তারপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। টম্যাটোতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে।

কলা ও অলিভ অয়েল ফেসপ্যাক –
একটি পাকা কলা নিয়ে পেস্ট করে নিন। কলার পেস্ট এর সাথে ১/২ চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এখন মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন তরপর ধুয়ে ফেলুন।

সবুজ আপেল –
ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরিয়ে আনতে সবুজ আপেল অনেক উপকারী। সবুজ আপেল কেটে গ্রেট করে নিইয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সবুজ আপেল শুধু ত্বক উজ্জ্বল করেন না সাথে সাথে মুখের ত্বকে রক্ত সঞ্চালনও বৃদ্ধি করে।

ময়দা, দুধ ও লেবুর রস –
২ চামচ ময়দা নিন সাথে ১ চামচ লেবুর রস ও ১ চাবচ দুধ দিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগিয়ে নিন এবং না শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। ১৫/২০ পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এই টিপসটি সব ধরণের ত্বকের জন্য উপযোগী।