আপনি আছেন » প্রচ্ছদ » খবর

রাত জাগি না তাও আমার চোখের নিচে কালি, কি করবো

সঠিক সময়ে ঘুম, পর্যাপ্ত বিশ্রাম এ ক্ষেত্রে অনেকটা জাদুর মতোই কাজ করবে। চেষ্টা করতে হবে মন ভালো রাখার।’ রাতের বেলায় ঘুমোতে যাওয়ার আগে ময়েশ্চারাইজার, আই ক্রিম বা জেল দিয়ে ম্যাসাজ করলে ভালো ফল পাওয়া যাবে বলে জানান আফরোজা কামাল। চোখের চারপাশে হালকা করে ঘুরিয়ে ম্যাসাজ করতে পারেন। যাঁদের চোখের নিচের কালি গাঢ় হয়ে পড়েছে, তাঁদের একটু বেশি যত্ন নিয়ে কাজটি করতে হবে। আঙুল দিয়ে আলতো করে চোখের চারপাশে ক্লকওয়াইজ তিনবার এবং অ্যান্টি-ক্লকওয়াইজ তিনবার ম্যাসাজ করতে হবে। তখন অবশ্যই চোখ বন্ধ রাখতে হবে।

More: ওভেন ছাড়াই দোকানের মতন পার্ফেক্ট কেক

খেয়াল রাখতে হবে যেন চোখের মধ্যে কোনোভাবেই ক্রিম না ঢুকে পড়ে। আলু, শসা ও গমের অঙ্কুর পেস্ট বা গ্রেট করে লাগালে খুব ভালো কাজ করবে।এ তিনটি উপাদান আপনি আলাদাভাবেও চোখের ওপর লাগাতে পারেন আবার একসঙ্গে মিশিয়েও লাগিয়ে রাখতে পারেন। তিনটি উপাদান না পেলে যেকোনো দুটি উপাদান একসঙ্গে মিশিয়ে দিলেও চোখের কালি অনেকাংশেই দূর হয়ে যাবে। সপ্তাহে ৩/৪ দিন ১৫ মিনিট করে l চোখের আশপাশের কালো ভাবটি দূর করার জন্য বাজারে অনেক ধরনের সামগ্রী পাওয়া যায়। ভালো/নামকরা প্রতিষ্ঠানের সামগ্রী এ ক্ষেত্রে অনেকটাই বাঞ্ছনীয়।

More: ওজন কমাতে চান? ডায়েট চার্ট খুঁজছেন? দেখে নিন এই চার্ট 

চোখের নিচের কালি দূর করার জন্য একটা মিশ্রণ খুব সহজে তৈরি করতে পারেন -- কয়েক টুকরা শসা এবং আলু নিন। পানিতে এগুলো এমনভাবে পেস্ট করে নিন যাতে একটি তরল মিশ্রণ তৈরি হয়। কিছু তুলা এই মিশ্রণে ভিজিয়ে নিন এবং চোখের নিচে (যে জায়গায় কালো হয়েছে) ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে রাখুন, এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন আশা করি এতে আপনার চোখের নিচের কালো দাগ কমে যাবে, ধন্যবাদ ।