আপনি আছেন » প্রচ্ছদ » খবর

স্তন সুডৌল, বড় ও আকর্ষণীয় করার ব্যায়াম

নারীর সৌন্দর্যের অন্যতম গুরত্বপূর্ণ অংশ তাদের স্তন। বিশেষ করে ১২-১৩ বছরে তাদের স্তনের গঠনে বিশেষ পরিবর্তন দেখা দেয়।প্রত্যেক নারী সুন্দর স্তনের ( best breasts )আশাবাদী তবে কয়েকটা নিয়ম মেনে চললে মেয়েরা তাদের স্তনকে সুন্দর ও আকর্ষণীয় রাখতে পারে। নিম্নে সে স্মবন্ধে আলোচনা করা হলো।

বিশেষভাবে স্তনে তিন ধরনের সমস্যা থেকে থাকে-
ক) অপুষ্ট স্তন, খ) ভীষণ ভারি বা বিশাল মোটা স্তন ও গ) ঝুলে পড়া স্তন
স্তনের সোন্দর্য বৃদ্ধির উপায়-
১। ব্যায়াম করুন। ছোট বা বড় তা বুঝে নির্দিষ্ট ব্যায়াম করুন।
২। সঠিক মাপের ব্রা পরতে হবে। অনেরে আছে সঠিক কোন মাপের ব্রা খাপ খায় না।তখন এমন ব্রা নির্বাচন করতে হবে, যা বেশি টাইট না হয় আবার বেশি ঢিলা না হয়।
৩। প্রতিদিন ২ বারের মত গরম এবয় পরে ঠান্ডা পানি ঢালুন কয়েকবার করে।
৪। যাদের স্তনের আকার একটু বড় তারা তার স্নেহ বা চর্বি যুক্ত খাবার পেরিহার
৫। স্তনের শ্রী ও আকার সুগঠিত করার জন্য সাঁতার কাটা উত্তম। তবে নিয়মিত দোলনা ও খেতে পারেন।
৬। সাকালে স্নান করার অব্যাস করুন এবং স্নানের পূ্র্বে বাথুরুমে গিয়ে কমপক্ষে ৫ মিনিট ব্যায়াম করুন।যাতে করে আপনার স্তনের পেশীতে পর্যাপ্ত চাপ পড়ে।
৭। রাতে ঘুমাতে যাওয়ার আগে কখনোই ব্রা পরে ঘুমাবেন না।
৮।কখনোই ভুট হয়ে ঘুমাবেন না। মানে স্তন নিচের দিকে চেপে ঘুমাবেন না।
৯। স্তনের বোঁটার সুন্দর্য বৃদ্দির জন্য কোন একটি বোতল নিন। এরপর সেই বোতলে গরম পানি নিন। গরম পানির কারণে বোতল হালকা গরম হবে।এখন ঐ বোতলের মুখে আপনার স্তনের বোটা ঢুকিয়ে দিন।ততক্ষণ ঢুকিয়ে রাখুন যতক্ষণ বোতল ঠান্ডা না হয় ।
উপরোক্ত নিয়ম ছাড়াও স্তন মালিশের মাধ্যমে স্তন সুন্দর রাখা সম্ভব-
খাঁটি দুধের সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল নিয়ে একটি ম্যাসেজ অয়েল তৈরী করুন। এই তেল দিয়ে স্নান করার ৩০/৪০ মিনিট আগে স্তনের নিচের দিক থেকে উপরের দিকে ম্যাসেজ করে মালিশ করবেন।এতে করে স্তনের স্বভাবিক র্কত সঞ্চালন বৃদ্ধি পাবে এবং স্তনের আকার সুডৌল রূপ দারণ করবে।ম্যাসেজেরে পর টান্ডা পানি দিয়ে স্নান করুন।