আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চান? তাহলে এই ৫ ফেস প্যাক ব্যবহার করুন

অ্যালোভেরা এবং হলুদ
অ্যালোভেরা জেলের সাথে এক চিমটি হলুদের গুঁড়ো মিশিয়ে নিন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। ২-৩ মিনিট পর শুকিয়ে গেলে ম্যাসাজ করুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি পূজা শুরুর আগ পর্যন্ত প্রতিদিন ব্যবহার করুন। আর দেখুন ত্বকের পরিবর্তন।

বেসন, হলুদ, মধুর ফেস প্যাক
২ চা চামচ বেসন, ১ চা চামচ মধু, ১/৪ চা চামচ হলুদ গুঁড়া, এবং ১/২ চা চামচ লেবুর রস দিয়ে প্যাক তৈরি করে নিন। খুব ভাল করে মিশিয়ে নিতে হবে যাতে বেসনের কোন দানা না থাকে। এবার মুখ পানি দিয়ে ধুয়ে নিন। মুখ শুকানোর পর প্যাকটি লাগিয়ে ফেলুন। ২০ মিনিট পর প্যাক শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। সাথে সাথে আপনি পেয়ে যাবেন উজ্জ্বল ত্বক।

টকদই ফেসপ্যাক
১ চামচ টকদইয়ের সাথে মধু মিশিয়ে নিন। এই প্যাকটি মুখ এবং ঘাড়ে লাগিয়ে নিন। ২০ মিনিট পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। টকদইয়ের ভিটামিন বি, জিঙ্ক এবং ক্যালসিয়াম ত্বকের কালো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে। ত্বকের মৃতকোষ দূর করে প্রাকৃতিক উজ্জ্বলতা বৃদ্ধি করে থাকে।

মধু এবং চায়ের লিকার ফেসপ্যাক
১ কাপ ঠান্ডা চায়ের লিকার, ২ টেবিল চামচ চালের গুঁড়ো এবং ১/২ চাচামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। চালের গুঁড়ো ত্বক এক্সফলিয়েট করে এবং মধু ত্বক ময়েশ্চারাইজ করে থাকে। এই একটি প্যাক আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে দিবে এক নিমিষে।

আপেল মধুর প্যাক
একটি আপেলের খোসা ছড়িয়ে পাতলা করে কুচি করে নিন। এরসাথে এক টেবিল চামচ মধু মেশান। এই প্যাকটি ত্বকে লাগান। ১৫-২০ মিনিট পর শুলিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে এটি ত্বকের উজ্জ্বলতা এবং নমনীয়তা বৃদ্ধি করে।