আপনি আছেন » প্রচ্ছদ » খবর

যেভাবে হ্যাক হচ্ছে জিমেইল একাউন্ট, সাবধান!

গত কয়েকদিনে G-mail অ্যাকাউন্ট হ্যাক করা বা তার পাসওয়ার্ড ক্র্যাক করার বিভিন্ন উপায় সামনে এসেছে। অ্যাকাউন্ট হ্যাক করার এই বিভিন্ন উপায় প্রকাশ্যে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। এই পদ্ধতির মাধ্যমে যে কেউ আপনা অ্যাকাউন্ট সহজেই হ্যাক করতে পারবেন।
আজকের যুগে প্রায় সকলেরই জিমেল অ্যাকাউন্ট রয়েছে। ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখে বেশ অনেক সিকিউরিটি ফিচার যোগ করা হয়েছে জিমেলে। কিন্তু তা সত্ত্বেও আমাদের ছোট্ট একটা ভুলের মাধ্যমে খুব সহজেই আমাদের অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে।
সাবধান! এই লিঙ্কে ক্লিক করলেই হ্যাক হয়ে যেতে পারে আপনার G-mail
অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ্লিকেশনের জন্য জিমেলর মাধ্যমে লগ ইন করতে হয়। ব্যহারকারীরা জিমেলে ব্যক্তিগত বহু তথ্য, ছবি, ভিডিও জিমেলে সেভ করে রাখেন। তাই জিমেল অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলে মুশকিলের মুখে পড়তে হতে পারে আপনাকে।
কী করে হ্যাক হচ্ছে G-mail অ্যাকাউন্ট ?
জানা গিয়েছে, সবচেয়ে প্রথমে হ্যাকাররা জিমেলে একটি লিঙ্ক পাঠান। ওই লিঙ্কে ক্লিক করতেই জিমেলের মতো হুবহু একটি পেজ খুলে যায়। এই পেজে আপনি যদি আপনার আইডি ও পাসওয়ার্ড দেন তাহলে হ্যাকার আপনার অ্যাকাউন্ট থেকে সমস্ত তথ্য খুব সহজেই চুরি করে নিতে পারেন। তাই সাবধান হয়ে যান। এবং কোনও অজানা লিঙ্কে ভুলেও ক্লিক করবেন না।