এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

ত্বক ফর্সা করতে কি ব্যবহার করবেন? সাবান না ক্রিম?

05 September 2017 11:48:34 24832037 ভোট:5/5 6 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
ত্বক ফর্সা করতে কি ব্যবহার করবেন? সাবান না ক্রিম?

ত্বক ফর্সা কারী ক্রিম ও সাবান দুটোরই আলাদা আলাদা উপকারিতা আছে। আপনি যখই এই সব পণ্য কিনবেন প্রথমে দেখে নিবেন এগুলি তৈরির উপাদানগুলি প্রাকৃতিক কিনা।

একটিভ উপাদানের মধ্যে  ত্বক ফর্সাকারী সাবানে যেমন হলুদের নির্যাস, রাসবেরীর নির্যাস, সাইট্রাস নির্যাস  আছে কিনা নিশ্চিত হবেন, কারণ এগুলি ত্বককে ফর্সা করতে কার্যকরী।

ত্বক স্বাস্থ্যকর রাখতে যেসব উপাদান সাহায্য করে তার মধ্যে  আছে জোজোবা ওয়েল, রোজ ওয়েল, মধু, কেলেনডুলা ফুলের নির্যাস , আমন্ড ওয়েল । অনেক প্রস্তুতকারক এসব উপাদান তাদের পণ্যে যোগ করেন না কারণ এগুলি ত্বক ফর্সা করার জন্য জরুরী নয়।  কিন্তু আপনি যদি ত্বককে সুন্দর আর কোন অসস্তি থেকে রক্ষা করতে চান তবে এগুলি অবশ্যই জরুরী।

২টি রঙ ফর্সাকারী ক্রিমের নাম - গার্ণীয়ার হোয়াইট কমপ্লিট মাল্টি একশান ফেয়ারনেস ক্রিম রিভিউ, লোটাস হারবালস হোয়াইটেনিং এন্ড ব্রাইটেনিইং জেল ক্রিম রিভিউ

আপনি যখন ত্বক ফর্সাকারী সাবান আর ক্রিম এর মধ্যে তফাৎ খুঁজে দেখতে চান তখন প্রথমেই আপনাকে বুঝতে হবে আপনি কখন ও কিভাবে পণ্যটি ব্যবহার করতে চান।

ত্বক ফর্সা কারী ক্রিম ব্যবহার খুব কঠিন কিছু নয়। আর ত্বক ফর্সাকারী সাবান তো সহজেই অনেক ব্যবহার করা যায়। এই সাবান অন্যান্য সবানের মতো আপনি যখন ত্বক পরিষ্কার করতে চান তখন এই সাবান দিয়ে ত্বক পরিষ্কার করবেন। যেহেতু ত্বক ফর্সাকারী সাবান আপনার ত্বক পরিস্কার করার জন্য ব্যবহার করবেন তাই এর সাথে আপনাকে অন্য কোন সাবান ব্যবহার করতে হবে না।

আর সবচেয়ে উপাকারী হল যে, এই ত্বক ফর্সাকারী সাবান গোসলের সময় আপনার সব শরীরের ত্বকেই লাগবে যা ত্বক ফর্সাকারী জেল বা ক্রিমের মাধ্যমে করা সম্ভব না।

একই সাথে আরও একটি গুরুত্বপূর্ণ তথ্য হল, এই ত্বক ফর্সাকারি সাবান অনেক বেশী শক্তিশালী ফর্মুলা দিয়ে তৈরি যা আপানার সারা শরীরে গোসলের সময় লাগাতে পারেন। তবে যাদের ত্বক সংবেদনশীল তারা নিয়মিত ত্বক ফর্সা কারী সাবান ব্যাবহার করলে ত্বকে ইরিটেসান হতে পারে।

এখানেই ত্বক ফর্সাকারী ক্রিম ব্যবহারের উপকারিতা যা আপনার শরীরের নির্দিষ্ট স্থানে ব্যবহার করতে হয় । এই ক্রিম গুলি সাধারণত মুখের ত্বকে ব্যবহারের জন্য। অন্যান্য কিছু ক্রিম আছে সারা শরীরে লাগানোর জন্য যা খুব বেশী শক্তিশালী। যেমন কোলাড হোয়াইট স্কিন পিগমেন্টেসান রিডিউসিং হ্যান্ড এন্ড বডি মিল্ক যা ত্বককে

হাইড্রেড করার সাথে সাথে রুক্ষ ত্বকের পরিচর্যা করে। এটা আপনি হাতের কুনুই, হ্যান্ড, হাঁটু তে ব্যবহার করবেন। তাই সান টান হয়ে গেলে রোঁদে পুড়ে ত্বক কালো হলে , ত্বক তৈলাক্ত হলে -এসব সমস্যা সমাধানে সবার জন্য অনেক ধরণের ক্রিম পাবেন ।

আপনি কোনটি পছন্দ করবেন? উত্তর হল দুটোই। এসব পণ্য একসাথে ব্যবহারে মতো করে তৈরি করা হয় যাতে একটি আরেকটিকে কার্যকরী করতে সাহায্য করে। ক্রিম ও সাবানের ফরমুলাসানের উপর নির্ভর করে আপনি আপনার ত্বকের ধরণ অনুযায়ী ত্বক ফর্সাকারী সাবান ও ত্বক ফর্সাকারী ক্রিম খুঁজে নিন আপনার নিয়মিত স্কিন কেয়ারে।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ