এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

এসপ্তাহে আমার দূর্গায় আসছে নতুন চমক!

23 June 2017 09:06:01 PM 16153768 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
এসপ্তাহে আমার দূর্গায় আসছে নতুন চমক!

কিচেন পলিটিক্স বর্জিত হাতে-গোনা যে কয়েকটি ধারাবাহিক বাংলা টেলিভিশনে দর্শকদের প্রশংসা কুড়িয়েছে, তার মধ্যে অন্যতম জি বাংলার ‘আমার দুর্গা’। এই সপ্তাহের টিআরপি তালিকায় জি বাংলার শীর্ষে রয়েছে এই ধারাবাহিক। এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার এই কাহিনিতে উঠে এসেছে নানা ইস্যু— রাজনৈতিক নেতাদের দুর্নীতি, গুন্ডাতোষণ, ধর্ষণ-অপহরণ, অরগানাইজড ক্রাইম, ডোমেস্টিক ভায়োলেন্স এমনকী বাংলা টেলিভিশনে যা একেবারেই বিরল, সেই ‘ম্যারিটাল রেপ’-এর প্রসঙ্গও। 

এই ব্যতিক্রমী গল্পের রচয়িতা অসিতা ভট্টাচার্য এর আগে এবেলা ওয়েবসাইটকে একটি একান্ত সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে, ‘দুর্গা’-কে এমন ভাবেই তিনি গড়ে তুলতে চান, যাতে সে এই প্রজন্মের কাছে আইকন হয়ে উঠতে পারে। অনেক প্রতিকূলতা পেরিয়ে বেশ অনেকদিন হল মুখ্যমন্ত্রী পদে অভিষেক ঘটেছে দুর্গার। আর তার পরেই নানাবিধ সংস্কারমূলক পদক্ষেপ নিয়ে চলেছে সে। 

প্রথমেই দুর্নীতির বিরুদ্ধে তার প্রথম পদক্ষেপ— সমস্ত মন্ত্রী-আমলাদের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন। এর পরেই কালো টাকার কারবারিদের শাস্তির জন্য বিশেষ কমিশন নিয়োগ করেছে দুর্গা। এবার আরও একটি নতুন প্রকল্প, স্কুলের ছেলেমেয়েদের মুখে পুষ্টিকর খাদ্যের জোগান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘খাদ্যসাথী’ প্রকল্পের কথা মাথায় রেখেই কি গল্পের এই নতুন মোড়?

ধারাবাহিকের প্রযোজক সংস্থা অ্যাক্রোপলিস কর্তৃপক্ষ জানালেন, বিষয়টা মুখ্যমন্ত্রীর অনুকরণ নয়, তবে পশ্চিমবঙ্গের সাম্প্রতিক সময়ের কিছু ঘটনাবলীর সঙ্গে সাযুজ্য পেলে দর্শকও বেশি ভাল করে রিলেট করতে পারবেন গল্পের সঙ্গে। আগামী পর্বগুলিতে আরও কিছু প্রকল্প বা পদক্ষেপ আসতে চলেছে যার সঙ্গে বাংলার দর্শক সাম্প্রতিক কিছু ঘটনার মিল পেলেও পেতে পারেন। 

স্কুলের ছেলেমেয়েদের নিয়ে এই বিশেষ পর্বের টেলিকাস্ট আর দু’একদিনের মধ্যেই ঘটবে। সম্প্রতি এই পর্যায়ের শ্যুটিং হয়ে গেল ঠাকুরপুকুরের ‘সেভ দ্য চিলড্রেন’ হোমে। দুঃস্থ ছেলেমেয়েদের জন্য তৈরি এই হোমের ছাত্রীরাও অভিনয় করলেন ধারাবাহিকের জন্য। দুর্গা চরিত্রের জনপ্রিয় টেলি-তারকা, সঙ্ঘমিত্রা তালুকদারকে এত কাছে পেয়ে ছাত্রীরা তো খুশি বটেই, অ্যাক্রোপলিস কর্তৃপক্ষও অত্যন্ত আনন্দিত অভিনয় নিয়ে ছাত্রীদের উৎসাহ দেখে। 

এবেলা ওয়েবসাইটকে এই প্রসঙ্গে প্রযোজক সংস্থার প্রতিনিধিরা জানালেন যে, ভবিষ্যতে যদি এই হোমের ছাত্রীদের মধ্যে কেউ অভিনেত্রী হতে চায় বা টেলিভিশনে কেরিয়ার গড়তে চায়, তবে তাদের দিকে যথাসম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দেবে এই সংস্থা। এমন ব্যতিক্রমী ভাবনা ও পদক্ষেপের জন্য ‘আমার দুর্গা’ টিম ও প্রযোজক সংস্থার অবশ্যই সাধুবাদ প্রাপ্য। 

- খবর এবেলা ডট ইন

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ