আপনি আছেন » প্রচ্ছদ » খবর

২৪ ঘন্টা পর শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ-সীবোট চলাচল শুরু

শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে ২৪ ঘন্টা পর বৃহস্পতিবার সকালে লঞ্চ ও স্পীডবোট চলাচল আবার শুরু হয়েছে। ফেরি চলাচল করছে ১৩টি। দু’পাড়ে প্রায় ৩শ’ যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।
বৈরী আবহাওয়ার কারণে বুধবার দিনভর সীমিত ফেরি চলাচল করলেও রাত ৮টা থেকে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ করে দেয় বিআইডব্লিটিএ। তবে প্রায় পৌনে তিন ঘন্টা পর বুধবার রাত পৌনে ১১টায় আবার সীমিত আকারে চালু হয়। তবে বন্ধ রাখা হয় ডাম্প ও মিডিয়াম ফেরি। বৃহস্পতিবার সকাল ১৭টি ফেরির মধ্যে ডাম্প ফেরিসহ ১৩টি ফেরি চলাচল করছে। বুধবার সকাল থেকে প্রচন্ড বাতাসের কারণে এই রুটে লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ করে দিয়েছিল কর্তৃপক্ষ। ফলে পারাপারের অপেক্ষায় থাকা মানুষের ভিড় পড়ে যায় উভয় পাড়ে। ফেরিতে যানবাহনের সাথে বিপুলসংখ্যক যাত্রীও পার করা হয় দিনভর। মাওয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোশারফ হোসেন জানান, আবহাওয়ার উন্নতি হওয়ায় সকাল সোড়ে ৬টা থকে লঞ্চ ও স্পীডবোটসহ প্রায় সকল নৌযানই চলাচল শুরু করেছে। তবে চলাচল করছে সর্তকতার সাথে।
বিআইডব্লিউটিসির এজিএম শাহ নেওয়াজ খালিদ জানান, পদ্মা এখনও উত্তাল তবে অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তাই নৌ যানগুলো চলাচল করছে।