আপনি আছেন » প্রচ্ছদ » খবর

আজ ৫ম বোলার নিয়ে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন একাদশ

আজ পঞ্চম বোলার নিয়ে বাংলাদেশের মাঠে নামা অনেকটাই নিশ্চিত। এদিকে আজকেও বাংলাদেশের মুল ভরসা থাকবেন ওপেনার তামিম ইকবাল। এই মুহূর্তে তামিম আছেন দুর্দান্ত ফর্মে। আগের ম্যাচেও সেঞ্চুরি করেছেন। এই বছর তামিম ৭৬.৩৩ গড়ে করেছেন ৪৫৮ রান। অন্যদিকে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে মাহামুদুল্লাহ রিয়াদও আছেন ফর্মে। তার এই বছর গড় রান ৮৩। মুশফিকুর রহিম আস্থা নিয়ে খেলছেন। আজকেও বাংলাদেশের ইনিংস টেনে নিয়ে যাবার দায়িত্ব এদের কাঁধেই। তবে ইদানিং সাকিব আল হাসান খুব একটা জ্বলে উঠতে পারছেন না। বাংলাদেশের সাফল্যের জন্য তার আরও কার্যকরী ভুমিকা রাখা জরুরী। অন্যদিকে আরেক ওপেনার সৌম্য সরকার পারছেন না ইনিংস বড় করতে। ওপেনার হিসেবে এটা একটা ব্যর্থতা। ভালো খেলতে খেলতে দলকে বিপদে ফেলে আউট হয়ে যাওয়া তার অভ্যাস হয়ে দাঁড়িয়েছে। তাকে এই অভ্যাস থেকে বেরিয়ে আসতে হবে।

দুই দলের একাদশ –

বাংলাদেশ – তামিম ইকবাল খান , সৌম্য সরকার , ইমরুল কায়েস/সাব্বির রহমান , মুশফিকুর রহিম (উইকেটরক্ষক) , মাহামুদুল্লাহ রিয়াদ , সাকিব আল হাসান , মোসাদ্দেক হোসেন , মেহেদি হাসান মিরাজ , মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) , রুবেল হোসেন , মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া – ডেভিড ওয়ার্নার , এরন ফিঞ্চ , স্টিভেন স্মিথ (অধিনায়ক) , ময়েসেস হেন্রিক্স , গ্লেন ম্যাক্সওয়েল , ট্রেভিস হেড , ম্যাথিউ ওয়েড (উইকেটরক্ষক) , মিচেল স্টার্ক , এডাম জাম্পা , প্যাট কামিন্স , জশ হ্যাজেলউড।