এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

অল্প সময়ে মেকআপ নস্ট হয়ে যায়? দেখুন দীর্ঘস্থায়ী করার উপায়

27 August 2017 14:50:02 19082822 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
অল্প সময়ে মেকআপ নস্ট হয়ে যায়? দেখুন দীর্ঘস্থায়ী করার উপায়

পার্টির নাম শুনলেই মেয়েদের সর্বপ্রথমই মনে পড়ে মেকআপের কথা। যে কোন পার্টি তেই যে কেউ ই চায় সুন্দর করে মেকআপ করে নিজেকে আর্কষণীয় করে তুলতে। কিন্তুু অনেক সময় দেখা যায় সে মেক আপ লং লাস্টিং হয় না। কিছু সময় পরই চোঁখের নিচে রিংক্যাল দেখা যায়, অনেক সময় স্মাইল লাইন ফেটে যায়, বা নাকের দিকটা কালো হয়ে যায়। আজ যে মেকআপ করার পদ্ধতির কথা বলব তা সঠিকভাবে অনুসরন করলে এ সমস্যা গুলো হবে না।
স্টেপ:১প্রথমে ভাল মানের কোন স্ক্রাব দিয়ে পুরো মুখ ভালো করে ধুয়ে নিন। এরপর দুটি বরফ ভালভাবে মুখে ঘষে নিন। বরফ আপনার মুখের অতিরিক্ত তেল শুষে নিবে।
স্টেপ:২
এরপর আপনার পছন্দের কোন ভাল মানের ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে নিন।
স্টেপ:৩এরপর আসুন প্রাইমারে। প্রাইমার মেকআপের একটি বেসমেন্ট বলতে পারেন। এটি আপনার ত্বক কে করবে মসৃন এবং মুখের পোর গুলো কে ব্লার করে দিয়ে মুখে স্মুথ ভাব আনবে । যাতে মেকআপ করার সময় সেটি ভাল মত মুখে বসে।
প্রাইমার একটু খানি হাতে নিয়ে পুরো মুখে ভালমত দিন।
স্টেপ:৪কন্সিলর লাগান মুখে। যাদের মুখে দাগ রয়েছে, তারা এটি ইউজ করবেন। তার জন্য পুরো মুখে কন্সিলর ইউজ করবেন না। যে অংশগুলে দাগ রয়েছে, সেখানে আঙ্গুলের মাথা দিয়ে লাগিয়ে নেবেন।বিশেষ করে চোঁখের নিচে অনেকেরই ডার্ক সার্কেল দেখা যায়, তারা চোঁখের নিচে দিয়ে নিলে চোঁখ অনেক ব্রাইট লাগবে। মুখে লালচে এবং কাঁলচে অংশে লাগিয়ে ঢ্যাপ করে ভাল মত ব্লেন্ড করে নিন।
স্টেপ:৫এরপর ফুল কভারেজ পার্টি মেকআপের জন্য ব্যবহার করতে হবে ফাউন্ডেশন। অনেকে অবশ্য পেনকেক ব্যবহার করে থাকে। পেনকেক দিলেও ফুল কভারেজ মেকআপ হয়, তবে পেনকেকের কিছু সাইড ইফেক্ট থাকে যা অনেকেই জানেন না। পেনকেক ব্যবহার করলে মেকআপ তোলার পর মুখ কালো এবং রুহ্ম হয়ে যায়। তাই আমি ফাউন্ডেশন-ই সাজেষ্ট করব।ফাউন্ডেশন আপনাকে ফুল কভারেজ দিবে। সারাদিন মেকআপ নিয়ে থাকলেও মোটেও ফেস কেকি লাগবে না। আপনি দুটি লেয়ার দিতে পারেন ফুল কভারেজের জন্য। একবার দিয়ে শুকানোর পর আরেকটি লেয়ার দিন। তবে ফাউন্ডেশন অবশ্যই মেট ব্যবহার করবেন। তা না হলে মেকআপ গলে যেতে পারে। মনে রাখবেন ফাউন্ডেশন ব্যবহার করার সময় হাত দিয়ে ফাউন্ডেশন ইউজ করবেন না। হাত ব্যবহার করলে পরবর্তীতে মেকআপ মুখে কালো দেখায়। মেকআপ অবশ্যই কোন ব্রাশ বা বিউটি ব্লেন্ডার দিয়ে ইউজ করবেন। (বাজারে ভালমানের বিউটি ব্লেন্ডার পাওয় যায়) কিন্তুু কখনো ঘষে ঘষে ফাউন্ডেশন দিবেন না, মুখে বিউটি ব্লেন্ডার চেপে ধরে ধরে ফাউন্ডেশন লাগাবেন।স্টেপ:৬এরপর আসছে কন্টুরিং এর পালা। কন্টুরিং ব্যবহার করা হয় আপনার মুখের শেপ বুঝানোর জন্য। যাতে মুখে মেকআপ আরও ফোকাস করে। ন্যাচারাল শেড দিয়ে আপনি চোঁখের নিচে এবং স্মাইল লাইন বা গালে ভাল করে একটি স্টিক দিয়ে লাগিয়ে নিন। যারা নাক টাকে একটু খাড়া দেখাতে চান তারা নাকের উপরের অংশে লাগাবেন। এবং মুখের চারপাশে একে নিবেন। এরপর বিউটি ব্লেন্ডারটিকে ভালমত ভিজিয়ে নিয়ে কন্টুরিং লাইন গুলো কে ভাল মত ব্লেন্ড করে নিন। একটু সময় লাগবে ব্লেন্ড হতে, মনে হবে ব্লেন্ড হচ্ছে না। তবে ধৈর্য ধরে আস্তে আস্তে করলেই ব্লেন্ড হয়ে যাবে।তবে যারা কন্টুরিং সম্বন্ধে তেমন জানেন না, তাদের বলব এ স্টেপ টা স্কিপ করতে। অথবা মেকআপ করার আগে বাসায় ইউ টিউব দেখে এ স্টেপটি করে প্র্যাকটিস করবেন।
স্টেপ:৭এরপর ভাল কোন লুজ পাউডার কন্টুরিং করা স্থানে চেপে বসিয়ে দিবেন। বাজারে অনেক ভাল মানের লুজ পাউডার রয়েছে, যা সব ধরনের ত্বকের সাথেই মানানসই। ত্বক কালার যাই হোক না কেন এটি দিলে মুখ থেকে তেল বের হয় না।
স্টেপ:৮এরপর গুরুত্বপূর্ন স্টেপ হচ্ছে পাউডার লাগানো, এবং সেটি হতে হবে অবশ্যই মেট।(উপরের লুজ পাউডার টি লাগাবেন শুধু কন্টুরিং করা স্থানে, আর ফেস পাউডার পুরো ফেসের ফিনিশিং টাচের জন্য) পুরো ত্বকে সুন্দর করে ব্রাশ দিয়ে ফেসপাউডার মুখে লাগিয়ে নিন।
স্টেপ:৯এরপর গালে ব্লাশন ব্যাবহার করবেন। ব্লাশন ব্যবহার করলে অনেক গর্জিয়াস মনে হবে এবং গালে পিঙ্কিশ একটা ভাব আসবে। যেটা পার্টি মেকআপের জন্য খুবই গুরুত্বপূর্ন। ব্লাশন গালের সেই অংশটিতে লাগাবেন, হাসলে গালের যে অংশটি ফুলে যায়।
স্টেপ:১০অবশেষে ভাল কোন ব্রান্ডের মেকআপ সেটিংস স্প্রে দিয়ে পুরো মুখে স্প্রে করুন। মেকআপ সেটিংস স্প্রে ব্যবহার করা হয় আপনার মেকআপকে গলে যাওয়ার হাত থেকে রহ্মা করতে।মেকআপ করার সময় এই ১০ টি স্টেপ অনুসরন করলে আপনার মেকআপ নষ্ট হবে না। এবং আপনার মেকআপ হবে লং লাস্টিং।

আপডেট 27 August 2017 14:55:30
Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ