এইমাত্র পাওয়া

  • কাপ জিতেই ছাড়ব, জন্মদিনে শপথ মেসির
  • প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি জুলাইয়ে, থাকছে ৬০% নারী কোটা
  • ঝালকাঠিতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন ধ্রুবতারা’র দোয়া ও ইফতার অনুষ্ঠান
  • ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার
  • দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি অথবা বজ্রবৃষ্টি হতে পারে
  • ফাঁটা পায়ের যত্নে কিছু পরামর্শ !!
  • ডায়াবেটিস রোগীরা কি রোজা রাখতে পারবে?
  • ওজন কমাবে কালো জিরা
  • হলুদ দাঁতের সমস্যা সমাধান করুন নিমিষেই
  • কিশিমিশের পানি খেলে যে উপকার পাবেন
Updated

খবর লাইভ

অদৃশ্য করে দিন বয়স্ক দেখানোর কারন 'থুতনির নিচের ডবল লেয়ার'

23 February 2017 02:02:58 AM 1583748 ভোট:5/5 1 Comments
Star ActiveStar ActiveStar ActiveStar ActiveStar Active
অদৃশ্য করে দিন বয়স্ক দেখানোর কারন 'থুতনির নিচের ডবল লেয়ার'

আয়নার সামনে দাঁড়িয়ে যখনি নিজেকে দেখেন তখন কি এই প্রশ্নটা আপনার মাথায় আসে ‘ থুতনির নীচে ওই এক্সট্রা লেয়ারটা না হলেই কি হচ্ছিল না?‘ আপনি যতই সুন্দর দেখতে হন না কেন‚ ডবল চিন থাকলে সব মাঠে মারা যাবে । কিন্তু চিন্তা করবেন না । কয়েকটা টিপ্স রইলো আজকে আপনাদের জন্য‚ যার সাহায্যে ডবল চিন কমিয়ে ফেলতে পারবেন ।

১) চিউয়িং গাম : চিউয়িং গাম চেবানোর ফলে আমাদের থুতনি টোনড হয় । আমাদের থুতনির চারিপাশে ৫৭টা মাসল আছে । চিউয়িং গাম চেবানোর ফলে সব কটা মাসল নড়তে থাকে । সুগার ফ্রি গাম চুজ করুন । এবং দিনে যতবার সম্ভব চিউয়িং গাম চেবান ।

২) কোকো বাটার দিয়ে মাসাজ করুন : কোকো বাটার ত্বকে হাইড্রেট করে‚ স্ট্রেচ মার্ক মেটাতে সাহায্য করে এবং ক্ষতচিহ্ন কমায় । এছাড়াও ডবল চিন কম করতেও সাহায্য করে । আসলে এতে Polyphenols থাকে যা ত্বকের ইলাস্টিসিটি বাড়ায় ।

হাতে অল্প একটু কোকো বাটার নিয়ে থুতনির তলায় আর গলায় লাগিয়ে হাল্কা হাতে মাসাজ করুন । চান করতে যাওয়ার আগে একবার করুন এবং রাতে শুতে যাওয়ার আগে একবার করুন ।

৩) হুইট জার্ম অয়েল : গম থেকে এই তেল তৈরি হয় । এই তেলে ভিটামিন E থাকে যা স্কিন টাইট করে ।

হাতে তেল নিয়ে থুতনির তলার অংশ মাসাজ করুন । ১৫-২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে নিন । সব থেকে ভালো হয় রাতে ঘুমোতে যাওয়ার আগে এই তেল লাগিয়ে শুয়ে পড়ুন । খেয়াল রাখবেন মাসাজ করার সময় গলার নীচ থেকে শুরু করে ওপরে দিকে উঠবেন ।

৪) এগ হোয়াইট মাস্ক : ডিমের সাদায় প্রোটিন আর কোলাজেন থাকে যা শরীরের ফোলা ভাব কমাতে সাহায্য করে । এছাড়াও সুক্ষ্ম লাইন মিটিয়ে ফেলতেও সাহায্য করে । একই সঙ্গে ত্বকের ইলাস্টিসিটিও বাড়ায় ।

মাস্ক বানাতে যা যা লাগবে :

২ টো ডিমের সাদা অংশ
১ টেবিল চামচ দুধ
১ টেবিল চামচ মধু
১ টেবিল চামচ লেবুর রস
কয়েক ফোঁটা এসেনসিয়াল অয়েল

সব একসঙ্গে ভালো করে মিশিয়ে গলায় আর থুতনিতে লাগান । শুকিয়ে যাওয়া অব্দি রেখে দিন । হাল্কা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন । সপ্তাহে দু‘বার করুন ।

৫) এক্সারসাইজ করুন : শরীরের অন্য অংশর মতো এই অংশ কমাতে হলে নিয়মিত এক্সারসাইজ করতে হবে । এই এক্সারসাইজ আপনি অফিসে বসেও করতে পারেন ।

ডবল চিন হলে আপনাকে বয়স্ক দেখায় । বেস্ট রেজাল্টের জন্য ওপরের টিপ্স গুলো মানা ছাড়াও সঠিক ডায়েট ফলো করুন এবং নিয়েমিত ওয়ার্ক আউটের অভ্যাস করুন ।

Loading...
advertisement
সর্বশেষ সংবাদ
এ বিভাগের সর্বশেষ