আপনি আছেন » প্রচ্ছদ » খবর

ট্যাক্সি ড্রাইভারের অ্যাকাউন্টে ১০ হাজার কোটি রূপি

ভারতের পটিয়ালার ট্যাক্সি ড্রাইভার বলবিন্দর সিংয়ের ব্যাংক অ্যাকাউন্টে জমা পড়ার কথা ছিল ২০০ রূপি। কিন্তু স্টেট ব্যাংক অব পটিয়ালার ভুলে তার অ্যাকাউন্টে চলে যায় প্রায় ১০ হাজার কোটি রূপি!

ব্যাংকের শীর্ষ ব্যবস্থাপক সন্দীপ গার্গ বলেন, বলবিন্দরের অ্যাকাউন্টে ২০০ রূপি দিতে গিয়ে ব্যাংকের অ্যাকাউন্টস বিভাগের সহকারী ব্যবস্থাপক ভুল করে ব্যাংকের আভ্যন্তরীণ ব্যাংকিং জেনারেল লেজার অ্যাকাউন্ট নাম্বারটি টাকার পরিমাণের কলামে প্রবেশ করে। আর এই কারণে বলবিন্দরের অ্যাকাউন্টে ৯৮,০৫,৯৫,১২,২৩১ রূপি প্রবেশ করে যেই সংখ্যাটি আসলে ব্যাংকের আভ্যন্তরীণ অ্যাকাউন্ট নাম্বার।

টাকা বলবিন্দরের অ্যাকাউন্টে জমা হওয়ার মেসেজ মোবাইলে পাওয়ার পর হতবিহবল হয়ে যান তিনি। কিন্তু পরের দিন নিজেদের ভুল বুঝতে পেরে টাকা সরিয়ে নেয় স্টেট ব্যাংক অব পটিয়ালা।

ঘটনা কী হয়েছিল সেটা জানতে ব্যাংকে অনেক বার ধরণা দিয়ে কিছু জানতে পারেননি তিনি। তিনি বলেন, আমি ব্যাংকে অনেকবার গিয়েও কারো কাছ থেকে কিছু জানতে পারিনি। উল্টো তারা আমার পাসবুক রেখে নতুন একটি পাসবুক দিয়ে দেয়। আমি এই অ্যাকাউন্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন ধন প্রকল্পের জন্য খুলেছিলাম আর এর ব্যালেন্স সাধারণত ৩ হাজার রূপির মধ্যে থাকে। হিন্দুস্তান টাইমস।