আপনি আছেন » প্রচ্ছদ » খবর

রাশিয়ার রণতরী থেকে সিরিয়ায় হামলা, ৩০ সন্ত্রাসী নিহত!

রাশিয়ার বিমানবাহী রণতরী অ্যাডমিরাল কুজনেৎসভ থেকে সিরিয়ার ইদলিব প্রদেশে বিমান হামলা চালানোর পর সেখানে অন্তত ৩০ উগ্র সন্ত্রাসী নিহত হয়েছে। এর মধ্যে সন্ত্রাসীদের তিন কুখ্যাত কমান্ডার রয়েছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল ইগোর কুনাশেংকভ বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছেন।

তিনি জানান, নিহত সন্ত্রাসীরা জাবহাত ফাতেহ আশ-শামের সদস্য। আগে এ গোষ্ঠীর নাম ছিল আন-নুসরা ফ্রন্ট। জেনারেল কুনাশেংকভ জানান, বিভিন্ন গোয়েন্দা সূত্র থেকে জানা গেছে যে, বিমান হামলায় অন্তত ৩০ সন্ত্রাসী মারা গেছে এবং রণতরী থেকে উড়ে গিয়ে হামলায় অংশ নিয়েছে সুখোই এসইউ-৩৩ যুদ্ধবিমান। এ অভিযান ছিল রাশিয়ার নৌবাহিনীর ইতিহাসে রণতরী থেকে প্রথমবারের মতো হামলা। তার আগে আর্কটিক মহাসাগর থেকে বিমানবাহী রণতরী কুজনেৎসভকে ভূমধ্যসাগরে আনা হয়। এর সঙ্গে আরো ১০টি যুদ্ধজাহাজ যোগ দেয়।

জেনারেল কুনাশেংকভ জানান, বিমান হামলায় যে তিন সন্ত্রাসী কমান্ডার নিহত হয়েছে তারা হচ্ছে- মুহাম্মাদ হেলালা, আবু জাবের হারমুজা ও আবুল বাহা আল-আসফারি। এর মধ্যে হারমুজা আলেপ্পো শহরে নতুন হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল। গত মঙ্গলবার রাশিয়া ওই বিমান হামলা চালিয়েছে বলে ঘোষণা করেছিল।