আপনি আছেন » প্রচ্ছদ » খবর

স্টিমড এগ তৈরির প্রনালী

খেয়েছেন কখনো স্টিমড এগ? একবার চেস্টাই করে দেখুন, খেতে যেমন সুস্বাদু, তৈরি করতেও সহজ। ডিমের এই পদ আপনার ডিশে এনে দেবে নতুনত্ব। বাংলা নিউজ লাইভ আপনাদের জন্য নিয়ে এলো স্টিমড এগ এর রেসিপি। তাহলে আর দেরি কেন আসুন দেখে নেওয়া যাক কি করে তৈরি করবেন স্টিমড এগ। 

উপকরণ - ৪টে বড় ডিম। দেড় কাপ চিকেন স্টক (সেদ্ধ)। ২ টেবল চামচ মাখন। ১টা ছোট কুচনো পেঁয়াজ।  ১ মুঠো বা ছোট এক বাটি পেঁয়াজ কলির কুচি (পেঁয়াজ কলির পরিবর্তে সামান্য ধনে পাতাও দেওয়া যাতে পারে)।  ২/৪টে কুচনো কাঁচালঙ্কা।  আধ চা চামচ কারি পাউডার (ধনে, হলুদ, জিরা, মেথি এবং লঙ্কার গুঁড়ো)।  পরিমাণ মতো নুন ও গোলমরিচ গুঁড়ো।

প্রনালী - একটা মাইক্রোওভেন প্রুফ বাটিতে চিকেন স্টক, মাখন, পেঁয়াজ, কাঁচা লঙ্কা, কারি পাউডার, নুন ও গোরমরিচ ভাল করে মিশিয়ে নিন। অন্য একটা বাটিতে ডিম ফেটিয়ে নিন।এ বার চিকেন স্টকের মিশ্রণ মাইক্রোওভেনে দিয়ে ৩-৫ মিনিট গরম করুন। একটু ফুটে উঠলেই বা বুদবুদ কাটতে শুরু করলে বের করে ফেটানো ডিম মিশিয়ে দিয়ে আবার মাইক্রোওভেনকে কনভেকশন মোডে দিয়ে ৩-৪ মিনিট বেক করুন। এরপর উপরে গোলমরিচ গুঁড়ো ও পেঁয়াজ কলি কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।